• দলের নামে তোলাবাজির চেষ্টা! দুর্নীতি দমনে নয়া দাওয়াই অভিষেকের
    প্রতিদিন | ১১ আগস্ট ২০২৪
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: দলের নাম করে, ভয় দেখিয়ে এজেন্সির কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা। সাতগাছিয়া, মহেশতলা এলাকা থেকে এধরনের অভিযোগ আসছে বার বার। তা রুখতে অ্যান্টি কোরাপশন হেল্পলাইন চালু করলেন ডায়মন্ড হারবারের তিনবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ‘এক ডাকে অভিষেক’-এর হোয়াটসঅ্যাপ যে নম্বর রয়েছে, সেই নম্বরে হোয়াটসঅ্যাপ করে অভিযোগ জানাতে হবে। যারা এভাবে টাকা চাইছে তাদের ছবি এবং ভিডিও পাঠানোর কথা বললেন অভিষেক।শনিবার ডায়মন্ড হারবারে প্রশাসনিক পর্যালোচনা সভায় এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি।

    শনিবার আমতলা (Amtala)অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে বলেন, ”যারা সমাজে দুর্নীতি রুখে দেওয়ার স্বার্থে এসব অন্যায় কাজের ছবি ও ভিডিও পাঠাবেন, তাদের পরিচয় গোপন থাকবে। তাদের সুরক্ষার দায়িত্ব আমার, আমাদের। ছবি ও ভিডিও যাচাইয়ের পর যদি ঘটনা সত্য প্রমাণিত হয় তবে ছবি প্রেরণকারীকে পুরস্কৃতও করা হবে। আর যদি কেউ কাউকে ফাঁসাতে এ ধরনের মিথ্যে ছবি ভিডিও রেকর্ড করে হোয়াটসঅ্যাপ (WhatsApp) নম্বরে পাঠান, তাহলে যারা পাঠাবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে।”

    এদিন তিন ঘন্টার পর্যালোচনা বৈঠকে ৭০ কোটি টাকার নতুন প্রকল্পের (Projects) শিলান্যাস এবং ৭৫ কোটি টাকার রাস্তার উদ্বোধন হয়েছে বলে জানান অভিষেক। তাঁর কথায়, ”যতদিন সাংসদ থাকব, মানুষের জন্য কাজ করতে বদ্ধপরিকর।” স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে আলোচনায় তিনি সাব সেন্টারগুলিতে পর্যাপ্ত ওষুধ ও প্রয়োজনীয় সংখ্যক ডাক্তারের সমস্যার বিষয়ে অগ্রাধিকার দেন। দুর্গাপুজোর (Durgapuja) আগে দলের প্রতিনিধিরা বাড়ি বাড়ি গিয়ে যাদের প্রয়োজন তাঁদের হাতে নতুন বস্ত্র তুলে দিয়ে আসবেন বলেও সিদ্ধান্ত হয়েছে।

    পর্যালোচনা বৈঠকে (Review Meeting) ফলতা-মথুরাপুর জলপ্রকল্প চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে বলে সিদ্ধান্ত হয়েছে। তাছাড়া বাকি থাকা বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগেও অগ্রাধিকার দেওয়া হয়েছে বৈঠকে। ৫৬৫ কোটি টাকার অগমেন্টেশন প্রকল্পও দ্রুত শেষ করার জন্য বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়াও বেশ কিছু রাস্তার কাজ বছর শেষ হওয়ার আগেই শেষ করে ফেলা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। একুশে জুলাইয়ের মঞ্চে দলের কর্মী-নেতাদের পারফরম্যান্সের ময়নাতদন্তের কথা বলেছিলেন অভিষেক। এদিন তা নিয়ে বলতে গিয়ে সাংসদ জানান, এর ভিত্তিতে সাংগঠনিক রদবদল নিশ্চিতভাবে হবে।
  • Link to this news (প্রতিদিন)