• তৃণমূলের ‘দাদারা’ কি চমকাচ্ছে? দুর্নীতি করছে? ভিডিয়ো তুলে পাঠান অভিষেককে, ৭৮৮৭…
    হিন্দুস্তান টাইমস | ১১ আগস্ট ২০২৪
  • পাড়ার দাদারা কি আপনাকে চমকায়? সেই দাদা কি তৃণমূলের ছাতার তলায় থাকে? দলীয় পদের দাপট দেখিয়ে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে? দুর্নীতি করছে?  তবে আপনি সেটা জানিয়ে দিতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তিনি নিজেই এনিয়ে একটি নির্দিষ্ট নম্বরের কথা উল্লেখ করেছেন। হোয়াটস অ্যাপের মাধ্যমে সেই নালিশ জানানো যাবে। 

    অভিষেক জানিয়েছেন, ভিডিয়ো তৈরি করে সেই হোয়াটস অ্যাপ চ্যানেলে পাঠিয়ে দেবেন। আমরা সেটা পুলিশ প্রশাসনকে ফরোয়ার্ড করব। সেখানে যদি কোথাও সত্যতা থাকে তবে যে পাঠিয়েছে তাকে পুরস্কৃত করা হবে। আর তার সুরক্ষার সমস্ত দায়িত্ব আমরা। পুলিশকে বলা হয়েছে তার মধ্যে যদি দেখা যায় সেই অভিযোগটা ঠিকঠাক তবে তার বিরুদ্ধে সুয়োমোটো মামলা করার উদ্যোগ নেওয়া হবে। সেই নম্বরের একটা হোয়াটস অ্যাপ চ্যানেল খোলা হয়েছে। 

    মূলত দুর্নীতি রোধে এই বিশেষ ব্যবস্থা করা হয়েছে। শনিবার ডায়মন্ডহারবারে প্রশাসনিক বৈঠক করার পরে তিনি এই সিদ্ধান্তের কথা জানান। 

    তিনি বলেন, আগেই দুর্নীতি রোধে এক ডাকে অভিষেকের হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে। কিন্তু দেখা গিয়েছে সাতগাছিয়া সহ কিছু জায়গা থেকে অভিযোগ আসছে। তিনি বলেন কোনও মতেই দুর্নীতিকে প্রশয় দেওয়া যাবে না। দলের কোনও নেতা যদি দুর্নীতি করে তাহলে তার ভিডিয়ো করে এক ডাকে অভিষেকের হোয়াটস অ্যাপ চ্যানেলে পাঠিয়ে দিন। 

    তবে ভুয়ো ভিডিয়ো পাঠালে কিন্তু সমস্যা হতে পারে। কার্যত ডায়মন্ডহারবার মডেলে নয়া সংযোজন। এর আগে তিনি যে নম্বরটির কথা জানিয়েছিলেন সেটা হল, ৭৮৮৭৭৭৮৮৭৭। এর আগে তিনি জানিয়েছিলেন রোজ সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এই নম্বরে যোগাযোগ করা যায়। এমনকী ধমকালে চমকালেও এই নম্বরে ফোন করে অভিযোগ জানানো যায়। 

    অনেকটা দিদিকে বলোর ডাকে এক ডাকে অভিষেক। নির্দিষ্ট নম্বরে ফোন করে অভিযোগ জানানো যায়। কোথাও কোনও অভিযোগ থাকলে সেটা জানানো যায়। তবে এবার সেই নম্বরের হোয়াটস অ্য়াপ চ্য়ানেলও চালু হল সেখানে ভিডিয়ো পাঠানো যাবে। দুর্নীতির কোনও অভিযোগ থাকলে তার ভিডিয়ো পাঠানো যাবে। 

    মূলত এদিনের মিটিংয়ে অভিষেক জানিয়ে দেন দলের পদ ব্যবহার করে দাপট দেখানো যাবে না। সেই সংক্রান্ত কোনও নালিশ থাকলে তা জানানো যাবে। কাজ আটকে দিচ্ছে। ভিডিয়ো করে নেব। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।  
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)