• শারীরিক মোদির ফাঁড়া কাটাতে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপবে বিজেপি
    দৈনিক স্টেটসম্যান | ১০ জানুয়ারি ২০২২
  • পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কনভয় আটকে যাওয়ার ঘটনা নিয়ে রাজনৈতিক কর্মসূচিও নিয়ে ফেলেছে বিজেপি। গোটা দেশে বৃহস্পতি ও শুক্রবার দলের যুব শাখা মশাল মিছিল করবে। আর দলের সর্বস্তরের নেতারা মন্দিরে মন্দিরে মোদির ‘আয়ুষ্কামনা’য় প্রধানমন্ত্রীর নামে পুজো দেবেন। জপ করবেন 'মহামৃত্যুঞ্জয় মন্ত্র'।

    রাজ্য বিজেপি সূত্রে খবর, বাংলাতেও মোদির নামে পুজো দেওয়া চলবে দু'দিন ধরে। ট্যুইট করে সেই জপ কর্মসূচি শুরুও করে দিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। হিন্দু ধর্মের এই মহামৃত্যুঞ্জয় মন্ত্রের পিছনে রয়েছে এক লম্বা পৌরানিক কাহিনি।

    এই মন্ত্রটি জপ করলে নাকি মানুষ সব অশান্তি, রোগপীড়া, ব্যাধি থেকে মুক্তিপ্রাপ্ত হয়। মার্কণ্ডেয় পুরাণের কাহিনি অনুসারে মহর্ষি মৃকভু এবং তার পত্নী মরুদবতী শিবের সাধনা করে সন্তান পান। নাম রাখেন মার্কণ্ডেয়। তার আবার বাল্যকালেই মৃত্যুযোগ ছিল।

    কিন্তু ঋষিদের পরামর্শে তিনি মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করতে শুরু করেন মহাদেবের কাছে। সেই সময় স্বয়ং যমরাজ মার্কণ্ডেয়কে নিতে এসেও ফিরে যান। মহাদেবের বরে দীর্ঘায়ু লাভ করে পরে মার্কণ্ডেয় পুরাণ রচনা করেন শিবভক্ত মার্কণ্ডেয়।

    একই ভাবে মোদিও যেন দীর্ঘায়ু পান, সেই কামনায় দু'দিনের জপ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। একই সঙ্গে দল মনে করছে, বুধবার মোদির জীবনের একটি ফাড়া কেটে গিয়েছে। তবে মেন ফাড়া যাতে আর না আসে তার জন্যই দেশজুড়ে এই শিবপূজার কর্মসূচি।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)