• কালিয়াগঞ্জে দু’কোটির ট্রাক স্ট্যান্ড তালাবন্ধ, ফ্লোর নতুন করে তৈরিতে ব্যয় হবে ২২ লক্ষ
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কালিয়াগঞ্জ: কালিয়াগঞ্জ শহরের যানজট সমস্যার সমাধানে পরিবহণ দপ্তরের বরাদ্দ দু’কোটি টাকায় তৈরি হয়েছে ট্রাক স্ট্যান্ড। কিন্তু ফ্লোরের কাজ না হওয়ায় তালাবন্ধ করে রেখে দিয়েছে কালিয়াগঞ্জ পুরসভা। নোংরা, আগাছায় ভরে গিয়েছে চারদিক। লোহার সামগ্রী জং ধরে নষ্ট হয়ে যাচ্ছে। সরকারি অর্থে তৈরি হওয়া এই স্ট্যান্ড পরিত্যক্ত থাকায় ক্ষোভ বাড়ছে স্থানীয়দের মধ্যে। 

    স্থানীয় সুপ্রিয় চৌধুরীর কথায়, আমাদের শহর এবং সংলগ্ন বেশকিছু এলাকায় কাঁচামাল সরবরাহের জন্য পার্শ্ববর্তী রাজ্য থেকেও বড় বড় ট্রাক শহরে ঢোকে। রাস্তা দখল করে ট্রাক দাঁড় করিয়ে রাখার ফলে যানজটে ভুগতে হয় সাধারণ মানুষকে। এই সমস্যা মেটাতেই  ওই ট্রাক স্ট্যান্ডটি বানানো হয়েছে। কিন্তু  চালু করা হয়নি বলে নষ্ট হচ্ছে পরিকাঠামো।

    ২০১৯ সালে পরিবহণ দপ্তর থেকে দু’কোটি টাকার বেশি আর্থিক সাহায্য পেয়েছিল কালিয়াগঞ্জ পুরসভা। সম্পূর্ণ অর্থ আধুনিক পরিকাঠামো যুক্ত ট্রাক স্ট্যান্ড তৈরির কাজে ব্যবহার করা হয়েছিল। দেড় বছর আগে কালিয়াগঞ্জ শহরের ঢোকার মুখে প্রণবানন্দ স্কুলের ঠিক উল্টো দিকে রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়কের ধারে প্রায় দুই বিঘা জমিতে ট্রাক স্ট্যান্ড নির্মাণ  হয়েছিল। সেখানে বাকি ছিল মেঝের কাজ। কিন্তু সেই কাজ এতদিনেও সম্পূর্ণ না হওয়ায় চালু করা যাচ্ছে না পরিষেবা। অন্তত ৪০টি ট্রাক এই স্ট্যান্ডে রাখা যাবে। ট্রাক রাখা সহ ট্রাকচালকদের জন্য সবরকম ব্যবস্থা রয়েছে সেখানে। 

    কেন চালু করা হচ্ছে না এই স্ট্যান্ড? পুরসভার চেয়ারম্যান রামনিবাস সাহা বলেন, স্ট্যান্ডটি চালু করতে এখনও অনেক কাজ শেষ করতে হবে। পরিকাঠামো ঠিকঠাক থাকলেও মেঝে ভালো করে তৈরি এবং কিছু সংস্কার করতে হবে। তার জন্য আনুমানিক ২২ লক্ষ টাকা খরচা হবে। দ্রুত বাকি কাজ করে স্ট্যান্ডটি চালুর পরিকল্পনা নেওয়া হচ্ছে। (ছবি-কালিয়াগঞ্জে তালাবন্ধ হয়ে পড়ে ট্রাক স্ট্যান্ড।)
  • Link to this news (বর্তমান)