• আরজি কর কাণ্ডে বড় তথ্য প্রকাশ, সামনে এল পোস্টমর্টেম রিপোর্ট
    আজ তক | ১৩ আগস্ট ২০২৪
  • Kolkata RG Kar Medical College Rape And Murder Case Postmortem Report: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ধর্ষণ ও খুনের শিকার ওই মহিলা চিকিৎসকের ময়নাতদন্ত রিপোর্ট পরিবারের হাতে তুলে দিল পুলিশ। এই রিপোর্টে বলা হয়েছে, শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার আগে তাঁকে ধর্ষণ করা হয়। অভিযুক্তরা তাঁকে দু'বার গলা চেপে ধরে। ভোর ৩টা থেকে ৫টার মধ্যে তার মৃত্যু হয়।

    এর আগে ময়নাতদন্ত রিপোর্টেও আত্মহত্যার সম্ভাবনা নাকচ করে দিয়ে বলা হয়, ধর্ষণের পর নির্যাতিতাকে হত্যা করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, ওই ট্রেনি চিকিৎসকের গোপনাঙ্গ, চোখ ও মুখ থেকে রক্তক্ষরণ হচ্ছিল। মুখে ও নখেও আঘাতের চিহ্ন ছিল। তার পেট, বাঁ পা, ঘাড়, ডান হাতে ও ঠোঁটে আঘাতের চিহ্ন রয়েছে। তাঁর ঘাড়ের হাড়ও ভেঙে গিয়েছে।

    একজন পুলিশ অফিসার বলেন যে পরিস্থিতি ও প্রমাণগুলি ইঙ্গিত দিচ্ছে যে, অভিযুক্ত প্রথমে মহিলা চিকিৎসককে হত্যা করেছে এবং তারপর তাকে ধর্ষণ করেছে। তিনি বলেন, "অভিযুক্ত দ্বারা আক্রান্ত হওয়ার সময় হাসপাতালের সেমিনার হলে ডাক্তার একা ঘুমোচ্ছিলেন বলে প্রমাণ রয়েছে। মহিলা প্রতিরোধ করার চেষ্টা করলেও তাঁকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।"

    তিনি আরও বলেন যে মেয়েটি মারা গিয়েছে তা নিশ্চিত করতে অভিযুক্ত তাঁকে ফের গলা চেপে ধরে। হত্যার পর অভিযুক্ত তাঁকে ধর্ষণ করেছে এমন সম্ভাবনা রয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা পর্ন ভিডিও দেখত। অপরাধ করার আগে সে মদ খেয়েছিল। অভিযুক্ত সঞ্জয় রায় তার অপরাধ স্বীকার করেছে এবং জিজ্ঞাসাবাদে তাকে ফাঁসি দেওয়ার দাবি জানিয়েছে।

    ৮-৯ অগাস্ট রাতে কলকাতার 'রাধাগোবিন্দ কর মেডিকেল কলেজ' থেকে একজন শিক্ষানবিশ চিকিৎসকের লাশ পাওয়া গেলে এই ভয়াবহ ঘটনাটি ঘটে। এই চিকিৎসকের বয়স ছিল ৩১ বছর, যিনি ওই দিন অন্য তিন চিকিৎসকের সঙ্গে নাইট ডিউটিতে ছিলেন। এর মধ্যে দুইজন চিকিৎসক চেস্ট বিভাগের এবং একজন ট্রেনি। একজন কর্মচারী ছিলেন হাসপাতালের হাউস স্টাফ থেকে। সেই রাতে এই সমস্ত ডাক্তার এবং স্টাফরা একসঙ্গে ডিনার করেছিলেন।

    এরপর রাত ২টার দিকে ওই মহিলা চিকিৎসক হাসপাতালের সেমিনার হলে ঘুমাতে যান। এরপর সঞ্জয় রায় পেছন দিক থেকে সেমিনার হলে এসে প্রথমে ছাত্রীকে নৃশংসভাবে হত্যা ও পরে ধর্ষণ করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই অভিযুক্ত হাসপাতালের কর্মীদের কেউই ছিলেন না বা কোনও রোগীর আত্মীয়ও ছিলেন না। তিনি কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার হিসেবে কাজ করতেন।

    যখনই কোনও পুলিশ সদস্য এই মেডিকেল কলেজে ভর্তি হতেন, তখনই তিনি তাঁর ওষুধ আনতে এবং তাঁকে অন্যান্য সাহায্যের জন্য সহকারী হিসেবে উপস্থিত থাকতেন। কিন্তু যেদিন এ ঘটনা ঘটে, সেদিন কোনও কাজেই হাসপাতালে আসেননি অভিযুক্ত। ওইদিন হাসপাতালের পিছনের দিকে বসে মদ খেয়ে মোবাইল ফোনে অশ্লীল ভিডিও দেখে। তারপর অপরাধ সংঘটিত করে।

    এরপর ভোর ৪টা ৪৫ মিনিটে তাঁকে সেমিনার হল থেকে বের হতে দেখা যায়। অপরাধ করার পর আসামী প্রমাণ নষ্ট করার চেষ্টা করে। পুলিশ এর প্রমাণ পেয়েছে, যাতে বোঝা যাচ্ছে যে অভিযুক্ত অপরাধের স্থান থেকে রক্তের দাগ ধুয়ে ফেলার চেষ্টা করেছিল। বাড়ি ফিরে কাপড়ও ধুয়ে ফেলেন। অভিযুক্তদের বিরুদ্ধে বিএনএসের ৬৪ (ধর্ষণ) এবং ১০৩ (হত্যা) ধারায় মামলা দায়ের করা হয়েছে।
     
  • Link to this news (আজ তক)