• টেটের ফলপ্রকাশ, পাশ করেছেন ৯ হাজারের বেশি পরীক্ষার্থী
    দৈনিক স্টেটসম্যান | ১১ জানুয়ারি ২০২২
  • ২০২১ সালে হওয়া প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট বের হল সোমবার। পরীক্ষায় পাশ করেছেন ৯ হাজার ৮৯৬ জন। ২০১৭ সালে পরীক্ষার বিজ্ঞপ্তি বের হয়। পরীক্ষা নেওয়া হয় একুশ সালের ৩১ জানুয়ারি।

    ১১ মাসের মধ্যে পরীক্ষার ফলাফল সামনে আনল পর্ষদ। করোনা পরিস্থিতির জন্য গত বছর পরীক্ষা হয় অফলাইনেই। দু’লক্ষের পরীক্ষার্থী বেশি রেজিস্ট্রেশন নাম করিয়েছিলেন।

    পরীক্ষায় বসেছিলেন ১ লক্ষ ৮৯ হাজার। পর্যদ জানিয়েছে, আইনি জটিলতা যাতে না হয় সে জন্য বিশেষজ্ঞদের মতামত নিয়ে ত্রুটিমুক্ত রেজাল্ট বের করা হয়েছে।

    www.wbbpe.org ও wbbprima ryeducation.org এই দুটি ওয়েবসাইটে গেলে রেজাল্ট দেখা যাবে। গত বছর সেপ্টেম্বরের মধ্যেই রেজাল্ট বের হওয়ার কথা ছিল।

    পর্ষদের সভাপতি হিসেবে মানিক ভট্টাচার্যের মেয়াদ সেপ্টেম্বরে শেষ হতে পারে বলে ওই মাসের মধ্যেই ফল প্রকাশ করা হতে পারে বলে দাবি ছিল সংশ্লিষ্ট মহলের। কিন্তু করোনা পরিস্থিতির জন্য পিছিয়ে যায়।

    বিশেষত ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, গত বছর পুজোর আগেই ১০,৫০০ প্রাথমিক শিক্ষককে নিয়োগ করা হবে।

    এ বছর মার্চের মধ্যে প্রাথমিক স্কুলে আরও ৭.৫০০ শিক্ষক চাকরি পাবেন। মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে নিয়োগ প্রক্রিয়া সেরে ফেলতে এ মাসেই রেজাল্ট সামনে আনা হল।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)