• আরজি করের ওই সেমিনার হল কি ভেঙে ফেলা হচ্ছে রাতারাতি? প্রতিবাদে উত্তাল
    হিন্দুস্তান টাইমস | ১৩ আগস্ট ২০২৪
  • যে সেমিনার হলে ভয়াবহ ঘটনা হয়েছিল সেই সেমিনার হল ভাঙা হচ্ছে বলে অভিযোগ করল এসএফআই- ডিওয়াইএফআই। এরপরই এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। বাম ছাত্র যুবরা দ্রুত প্রতিবাদ জানাতে ভেতরে চলে যান। তবে সূত্রের খবর যে সেমিনার হলে খুন হয়েছিল তার পাশে রেস্ট রুম করা হচ্ছে, সেকারণেই সংস্কার করা হচ্ছে। সেমিনার হল ভাঙা হয়নি। তবে বাম ছাত্র-যুবদের দাবি প্রমাণ লোপাটের জন্যই এসব করা হচ্ছে। অবিলম্বে এই কাজ বন্ধ করতেই হবে। 

    অভিযোগ উঠেছে সংস্কারের নাম করে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। এরপরই বাম ছাত্র যুবরা কার্যত ঝাঁপিয়ে পড়ে। তাদের দাবি প্রমাণ লোপাটের জন্য সেমিনার হল ভেঙে ফেলা হচ্ছে। 

    এদিকে এসএফআই-ডিওয়াইএফআইয়ের পাঁচজন প্রতিনিধিরা এরপর ওপরে যান। বাম নেতৃত্ব বলেন, প্রমাণ লোপাটের জন্য আরজিকরের ওই সেমিনার হলের একাংশ ভাঙা হচ্ছে। আমরা পুলিশকে জানিয়েছি। 

    এদিকে গোটা ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়ায়। বাম নেত্রী মীনাক্ষ্মী মুখোপাধ্যায় বলেন, সেমিনার রুমের প্রমাণ লোপাটের জন্য ভাঙচুর করা হচ্ছে। এটা আমরা রুখে দেওয়ার চেষ্টা করছি। 

    অভিযোগ উঠেছে, সংস্কারের নাম করে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। এদিকে এই খবর সামনে আসতেই বাম নেতৃত্ব উপরে গিয়ে এই ঘটনার প্রতিবাদ জানান। এদিকে কেন এই সময় চেস্ট মেডিসিন বিভাগের সংস্কারের কাজ করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলা হয়। 

    এদিকে আরজিকর কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্য়াতেই সিবিআইয়ের টিম যায় টালা থানায়। এরপর তারা সেই সেমিনার রুমেও আসতে পারে। যেখানে পাওয়া গিয়েছিল সেই তরুণী চিকিৎসকের দেহ। অভিযোগ উঠেছে সেই সেমিনার রুমের পাশের ঘরেই সংস্কারের কাজ চলছে। এখানেই প্রশ্ন কেন তদন্ত চলাকালীন এই সংস্কারের কাজ করা হচ্ছে। তবে কি তথ্য প্রমাণ লোপাটের জন্য সিবিআই আসার আগে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে? 

    এদিকে এদিন মীনাক্ষ্মী মুখোপাধ্য়ায় সহ একাধিক বাম নেতৃত্ব জানিয়েছেন, এতদিন ওদের জন্য রেস্ট রুম করা হল না। আর এখন সেখানে সংস্কারের নাম করে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। দায়িত্ব নিয়ে আমরা বিষয়টি রুখে দিয়েছি। 

    এদিকে আরজি কর কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় তাঁর ছেলের নাম জড়িয়ে বদনাম করার চেষ্টা করছে তৃণমূলেরই একাংশ।  রাজ্যের প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্র এই দাবি করেছেন। মঙ্গলবার বিকেলে নিজের বাড়িতে এক সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন সৌমেনবাবু ও তাঁর স্ত্রী সুমনাদেবী। এই অপপ্রচারের পিছনে তৃণমূলেরই একাংশ রয়েছে বলে অভিযোগ করেন তাঁরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)