• আদালতের নির্দেশে ১৫ দিনের ছুটির আবেদন সন্দীপ ঘোষের, মঞ্জুর করতে গড়িমসি রাজ্যের
    হিন্দুস্তান টাইমস | ১৩ আগস্ট ২০২৪
  • আদালতের হুঁশিয়ারির মুখে পড়ে সাততাড়াতাড়ি ছুটির আবেদনপত্র জমা দিলেন আরজি কর মেডিক্যাল কলেজের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যভবনে ইমেল করে ১৫ দিনের ছুটির আবেদন জানিয়েছেন তিনি। তবে তাঁর ছুটি এখনও মঞ্জুর হয়নি বলে জানা গিয়েছে।

    আরজি কর মেডিক্যালে মহিলা চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় একাধিক অভিযোগ উঠেছে সন্দীপ ঘোষের বিরুদ্ধে। ঘটনাকে তিনি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছিলেন বলে দাবি নিহত চিকিৎসকের সহকর্মী ও সহপাঠীদের। মঙ্গলবার ওই ঘটনায় হাইকোর্টে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম পদত্যাগী অধ্যক্ষকে ফের অন্য মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসাবে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন। সঙ্গে সন্দীপবাবুকে বেলা ১টার মধ্যে নিয়োগপত্র ও ইস্তফাপত্র নিয়ে হাজির হওয়ার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে আদালত বলে, সন্দীপবাবুকে বেলা ৩টের মধ্যে লম্বা ছুটিতে চলে যেতে বলুন। নইলে আদালত প্রয়োজনীয় পদক্ষেপ করবে।

    আদালতের নির্দেশ মেনে বেলা ৩টের আগে স্বাস্থ্যভবনে ১৫ দিনের ছুটি চেয়ে ইমেল করেন সন্দীপ ঘোষ। কিন্তু যার ইস্তফাপত্র ফিরিয়ে বদলির নির্দেশ দিয়েছিল স্বাস্থ্য দফতর তার ছুটির আবেদন ২ ঘণ্টা পরেও গ্রহণ করা হয়নি বলে জানা যাচ্ছে।

    এদিন প্রধান বিচারপতি মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের পর সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেন নিহত মহিলা চিকিৎসকের বাবা মাকে হাসপাতালে ডেকে তিন ঘণ্টা বসিয়ে রাখা হল সেই প্রশ্ন তুলেছেন তিনি। সঙ্গে আদালত জানিয়েছে, এই ঘটনায় খুনের মামলা দায়ের করার দায়িত্ব ছিল অধ্যক্ষের। সেই দায়িত্ব পালন করেননি তিনি।

    প্রশ্ন উঠছে, আদালতের নির্দেশের পরেও কেন সন্দীপ ঘোষের ছুটির আবেদন গ্রহণ করতে সময় নিচ্ছে রাজ্য সরকার? সন্দীপ ঘোষকে আইনের হাত থেকে বাঁচাতেই এই দেরি?
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)