• চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবি দেশ বাঁচাও গণ কমিটির
    দৈনিক স্টেটসম্যান | ১৪ আগস্ট ২০২৪
  • আরজিকর কাণ্ডে এবার চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের দাবি জানালেন দেশ বাঁচাও গণ কমিটি। চিকিৎসকদের কাছে হাসপাতালে জরুরি চিকিৎসা পরিষেবা চালু রাখার আবেদন জানিয়েছেন তাঁরা। এই প্রসঙ্গে মঙ্গলবার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে সংগঠন।

    সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে তাঁরা জানিয়েছেন, আর জি কর হাসপাতালের তরুণী ডাক্তারের মৃত্যু এবং ধর্ষণের ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত। দোষীর কঠোরতম শাস্তির দাবিও করেছেন তাঁরা। একই সঙ্গে হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিও জানিয়েছে সংগঠন। একই সঙ্গে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ছাত্র-ছাত্রী এবং সাধারণ মানুষের যে ন্যায্য দাবি, সেটা যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমর্থন করেছেন, সেটিও তাঁরা ঠিক মনে করছেন।

    পাশাপাশি তাঁরা এ-ও দাবি জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা দ্রুত স্বাভাবিক চালু করা হোক। এর ব্যাখ্যায় তাঁরা জানিয়েছেন, সরকারি হাসপাতালের উপর নির্ভরশীল দূর দূরান্তের সাধারণ প্রান্তিক মানুষ। সেক্ষেত্রে হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা চালু না-থাকলে, প্রাণ সংশয়ের আশঙ্কা করেছেন তাঁরা। এক্ষেত্রে রোগীদের জীবনহানি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে কমিটির পক্ষ থেকে।

    তাঁরা এ-ও জানিয়েছেন, ইতিমধ্যেই দু’জন মারা গিয়েছেন। তাই তাঁরা সকলের কাছে আবেদন জানিয়েছেন, তদন্ত, বিচার প্রক্রিয়া চলুক। তার পাশাপাশি চিকিৎসা ব্যবস্থাও চালু থাকুক। হাসপাতালে আসা রোগীরা যাতে অসহায়ভাবে মৃত্যুবরণ না করেন, সেটাও তাঁরা আবেদন জানিয়েছেন। চিকিৎসকদের প্রতি তাঁদের আবেদন, রোগী সেবা করা তো চিকিৎসকদেরই শপথ! মানুষের জন্য মানুষের পক্ষে, এটাই সংগঠনের আবেদন।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)