• কাল কর্মবিরতি চিকিৎসকদের, বন্ধ থাকবে বেসরকারি চেম্বারও, আরজি করে খুনের প্রতিবাদ
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • জয়েন্ট ফোরাম অফ ডক্টরস এবার রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দিল। কেবলমাত্র সরকারি পরিষেবা নয়, বেসরকারি চেম্বারও বন্ধ রাখার ডাক দেওয়া হয়েছে। বুধবার ভোর ৪টে থেকে বিকাল ৪টে পর্যন্ত কর্মবিরতির ডাক। খবর ২৪ ঘণ্টার প্রতিবেদন অনুসারে। মূলত সিবিআই আসার আগে সেমিনার রুম ভাঙার চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছিল এসএফআই, ডিওয়াইএফআই। এরপরই তারা সেমিনার হল কী অবস্থায় আছে তা দেখার চেষ্টা করেন। এনিয়ে ক্ষুব্ধ চিকিৎসকদের একাংশ।

    এদিকে এদিন বাম ছাত্র যুবদের এই অভিযোগকে কেন্দ্র করে তুমুল শোরগোল পড়ে যায়। তাদের দাবি সিবিআই আসার আগে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। 

    অভিযোগ উঠেছে, সংস্কারের নাম করে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। এদিকে এই খবর সামনে আসতেই বাম নেতৃত্ব উপরে গিয়ে এই ঘটনার প্রতিবাদ জানান। এদিকে কেন এই সময় চেস্ট মেডিসিন বিভাগের সংস্কারের কাজ করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলা হয়।

    বাম নেতৃত্ব জানিয়েছেন, এতদিন ওদের জন্য রেস্ট রুম করা হল না। আর এখন সেখানে সংস্কারের নাম করে প্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে। দায়িত্ব নিয়ে আমরা বিষয়টি রুখে দিয়েছি।

    এদিকে আদালত সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেই কার্যত ঝাঁপিয়ে পড়েছে সিবিআই। সিবিআইয়ের টিম বিকালেই চলে যান টালা থানায়। কেস ডায়েরি নিতে হাইকোর্টে চলে যায় সিবিআইয়ের টিম। এরপরই কলকাতা পুলিশের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের টিমের কাছ থেকে যাবতীয় তথ্য় আদান প্রদানের ব্যাপারে তৎপর হয় সিবিআই।  

    এদিকে আরজি করের এই ঘটনার জেরে গোটা দেশ জুড়ে প্রতিবাদ আন্দোলনের ঢেউ। দেশের বিভিন্ন প্রান্তে এনিয়ে বিক্ষোভ আন্দোলন চলছে।

    জুনিয়র ও রেসিডেন্ট চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন যে তাদের আন্দোলন চলবে। তারা এই আন্দোলন থেকে সরছেন না। তবে তাঁরা জানিয়েছেন, কোনওভাবেই চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হচ্ছে না । যে কথা বলা হচ্ছে তা ঠিক নয়। তাদের কাজে ফেরার জন্যও বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। 

    এসবের মধ্য়েই জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা যান আরজিকরে। সেখানে গিয়ে বিভিন্ন মহলের সঙ্গে কথা বলেন তাঁরা। আইন মেনে যে তদন্ত চলছে তার উপর নজর রাখছে কমিশন। আরজি কর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে মহিলা কমিশন। এসবের মধ্যেই সিবিআই এই ঘটনার তদন্তভার নেওয়ার জেরে কিছুটা হলেও স্বস্তিতে আন্দোলনকারীরা। এদিন অভিনেত্রী অপর্ণা সেন দেখা করেন আরজি করের আন্দোলনকারীদের সঙ্গে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)