• সাইনার পোস্টে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ
    দৈনিক স্টেটসম্যান | ১২ জানুয়ারি ২০২২
  • পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার গলদ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন সাইনা নেহওয়াল। কিন্তু সেই ঘটনার জল গড়াল একেবারে অন্যদিকে, জনপ্রিয় দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ। তাঁর একটি মন্তব্যেই রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হল ভারচুয়াল দুনিয়ায়।

    গত সপ্তাহে অলিম্পিকে পদকজয়ী ভারতীয় শাটলার সাইনা টুইটারে মোদির নিরাপত্তার গাফিলতির তীব্র নিন্দা করেন। লেখেন, যেখানে খোদ প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে, সেখানে দেশবাসী কীভাবে নিরাপদ'

    এমন কাপুরুষোচিত আচরণকে ধিক্কার জানাই। সঙ্গে ভারত মোদির পাশে আছে হ্যাশট্যাগও দিয়েছিলেন সাইনা। এই টুইটটিতেই কমেন্ট করেন ‘রং দে বসন্তি' খ্যাত অভিনেতা। কার্যত খোঁচা দিয়েই লেখেন, বিশ্বের সাটল-কক চ্যাম্পিয়ন।

    ঈশ্বরকে ধন্যবাদ যে ভারতকে রক্ষা করার মানুষ রয়েছে। এরপরই যোগ করেন, রিহানা, তোমার লজ্জা করা উচিত। বিদেশি তারকাকে টেনে এনে ভারতীয় ব্যাডমিন্টন তারকাকে শুধু খোঁচা দেওয়াই নয়, এমন টুইটকে অত্যন্ত অশালীন বলেও দাবি করেছেন অনেকে।

    জাতীয় মহিলা কমিশন আরও একধাপ এগিয়ে একে নারীবিদ্বেষী মন্তব্য আখ্যা দিয়েছে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের ডিজিপিকে চিঠি লিখে গোটা ঘটনার বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানিয়েছে কমিশন।

    পাশাপাশি অভিনেতার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করে বিষয়টি খতিয়ে দেখার আরজিও করা হয়েছে চিঠিতে। সিদ্ধার্থের মন্তব্য যে একেবারেই ভাল লাগেনি, সে কথা গোপন করেননি সাইনা।

    হায়দরাবাদি তারকা জানান, এর মাধ্যমে উনি কী বোঝাতে চেয়েছেন, জানি না। অভিনেতা হিসেবে সিদ্ধার্থকে ভালই লাগত। কিন্তু এটা ভাল লাগল না। ইচ্ছা করলে স্পষ্টভাবে নিজের বক্তব্য পেশ করতেই পারতেন।

    তবে সোশ্যাল মিডিয়ায় হয়তো এই ভাষাই চলে। যদিও সপক্ষে যুক্তি দিয়ে সিদ্ধার্থ জানিয়েছেন, তাঁর মন্তব্যের অন্য ব্যাখ্যা করা হচ্ছে। কারও ভাবাবেগে ইচ্ছাকৃত আঘাত করতে চাননি। তবে এই বিতর্ক যে সহজে থামবে না, সেই ইঙ্গিত কমিশনের পদক্ষেপেই স্পষ্ট।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)