• দক্ষিণবঙ্গে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, কবে ও কোন কোন জেলায়?
    আজ তক | ১৪ আগস্ট ২০২৪
  • রাজ্যের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ বাংলাদেশ এবং সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। তার প্রভাবেই বাংলায় বৃষ্টি চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় অতি ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

    ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়ায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়ায় ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতে। শনিবার হুগলি, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, দুই বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, পুরুলিয়ায়। রবিবার পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২০ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

     হাওয়া অফিস জানিয়েছে, আজ জলপাইগুড়ি, কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে  বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দার্জিলিং-সহ উত্তরবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুক্রবার কালিম্পং, আলিপুরদুয়ারের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং ন্যূনতম ৮১  শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

    আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)