• 'দেখলাম, মেয়ের পা ৯০ ডিগ্রি চিরে ফেলা হয়েছে,' সেই রাতে যা দেখেছিলেন প্রতিবেশী
    আজ তক | ১৪ আগস্ট ২০২৪
  • RG Kar Lady Doctor Case: কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় রাজ্য থেকে দেশ। ঘটনার দিন ৩১ বছর বয়সী চিকিৎসক অবস্থায় মেলে তা নিয়ে তাঁর আত্মীয়ের। যন্ত্রণাদায়ক পরিস্থিতির কথা তিনি উল্লেখ করে তাঁদের আত্মীয় জানান, তরুণির পা ৯০ ডিগ্রি চেরা অবস্থায় মেলে। শরীর বিবস্ত্র ছিল।

    তরুণীর আত্মীয়ের অভিযোগ, আগে বলা হয়েছিল তাঁদের মেয়ে আত্মহত্যা করে মারা গেছেন। দেহ দেখার আগে তিন ঘণ্টা হাসপাতালের বাইরে অপেক্ষা করতে হয়েছিল।

    ইন্ডিয়া টুডে গ্রুপের লাল্লনটপ ধৃতের বাবা-মা এবং আত্মীয়দের সঙ্গে কথা বলেন। চিকিৎসকের বাবা জানান, হাসপাতাল থেকে ফোন পাওয়ার পর তিনি জানতেন তাদের মেয়ের কিছু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আমাদের মেয়ে আত্মহত্যা করে মারা গেছে। তাড়াতাড়ি আসতে হবে। তিনি আরও বলেন, "আমরা প্রত্যেককে জিজ্ঞাসা করি, আমাদের ন্যায়বিচার করুন। আমাদের মেয়েকে আমাদের কাছে ফিরিয়ে দেওয়া যাবে না, তবে আমরা অন্তত তার জন্য বিচার চাইতে পারি।"

    ইন্ডিয়া টুডে টিভিকে জানানো হয়, আরজি কর হাসপাতালের চেস্ট মেডিসিন উইংয়ের সহকারী সুপারিনটেনডেন্টই প্রথম ঘটনার বিষয়ে নিহতের পরিবারকে জানায়। সহকারী সুপারিনটেনডেন্ট তাদের বলেন, তিনি হাসপাতাল চত্বরে আত্মহত্যা করে মারা গেছেন।

    এই চিকিৎসকের প্রতিবেশি বাবা-মায়ের সঙ্গে হাসপাতালে গিয়েছিলেন, তিনি বলেন, "ওর চিৎকার শুনতে পাই। যখন আমি সেখানে গেলাম, তিনি আমাকে জড়িয়ে ধরে কেঁদেছিলেন যে সবকিছু শেষ। তিনি আমাকে বলেন যে তাঁর মেয়ে হাসপাতালের কথামতো আত্মহত্যা করে মারা গেছে।" তিনি এও জানান, হাসপাতালে পৌঁছলে তাদের তিন ঘণ্টা বাইরে অপেক্ষা করানো হয়।

    বলেন, "তিন ঘণ্টা পর যখন তাঁর বাবাকে ভিতরে যেতে এবং দেহ দেখতে দেওয়া হয় তখন তাঁকে শুধুমাত্র একটি ছবি তোলার অনুমতি দেওয়া হয়েছিল। বাইরে এসে আমাদের দেখিয়েছিলেন। তাঁর শরীরে কোনও কাপড় ছিল না। তাঁর পা ৯০ ডিগ্রি ঘুরে গিয়েছিল। এটি ঘটতে পারে না যদি না পেলভিকের অংশ ভেঙে যায়, যার মানে চিরে দেওয়া হয়েছে। তাঁর চশমা ভেঙে গিয়েছিল, চশমার টুকরো ছিল। শ্বাসরোধ করে হত্যা করা হয়। আমি এটি নিজে বলছি না। পোস্টমর্টেমেও এটি প্রমাণিত হয়েছে।"

    ময়নাতদন্ত কী প্রকাশ হয়েছে?
    চিকিৎসকেরা চার পৃষ্ঠার পোস্টমর্টেম রিপোর্টে জানা যায় তাঁকে গলা কেটে হত্যা করা হয়েছে। শ্বাসরোধের কারণে তার থাইরয়েড কার্টিলেজ ভেঙে গেছে এবং তার পেট, ঠোঁট, আঙ্গুল এবং বাম পায়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

    প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, তরুণির চোখ, মুখ ও গোপনাঙ্গ উভয় থেকেই রক্তক্ষরণ হচ্ছিল। গোপনাঙ্গে ক্ষতগুলি "বিকৃত যৌনতা"-র কারণে হয়েছে। তবে তাঁর চোখে আঘাতের কারণ এখনো জানা যায়নি। মঙ্গলবার কলকাতা হাইকোর্ট তদন্তভার সিবিআইকে কাছে হস্তান্তর করে।

    ভিডিওটি দেখুন:
     
  • Link to this news (আজ তক)