• কাজের দাবিতে পথ অবরোধ, পুলিশ-পরিযায়ী শ্রমিক খণ্ডযুদ্ধে উত্তপ্ত মুর্শিদাবাদ
    প্রতিদিন | ১৪ আগস্ট ২০২৪
  • শাহজাদ হোসেন, ফরাক্কা: পুলিশ জনতার খণ্ডযুদ্ধে উত্তপ্ত মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও সাজুর মোড়। বৃহস্পতিবার সকালে সুতি থানার সাজুর মোড় ও সামশেরগঞ্জ থানার বাসুদেবপুরে ১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ সেই অবরোধ তুলতে গেলে তাঁদের লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়। ভাঙচুর করা হয় একাধিক গাড়ি। পালটা কাঁদানো গ্যাস ছোড়ে পুলিশ। মুহূর্তে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওড়িশা থেকে মুর্শিদাবাদের বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক ‘অত্যাচারে’র কারণে বাংলায় ফিরে আসেন। সেই ধারা বজায় রয়েছে। অনেকেই পড়শি রাজ্য থেকে প্রাণ ভয়ে ফিরে আসছেন বলে জানা গিয়েছে। বাড়ি এসে তাঁদের হাতে কাজ নেই। সংসার চালাতে কষ্ট হচ্ছে সেই কথা জানিয়ে কাজের দাবিতে পথ অবরোধ করেন পরিযায়ী শ্রমিকরা। সেই সময়ই হঠাৎ গাড়ি ভাঙচুর হতে থাকে। ওড়িশার বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন অবরোধকারীরা।

    খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। জনতা- প্রশাসনের বচসা, হাতাহাতি বাধে। লাঠিচার্জ করে পুলিশ। হঠাৎ ভিড় থেকে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়। ঘটনায় জখম হন ট্রাফিক অফিসার মিরাজ শেখ। তাঁর হাতে চোট লাগে। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তায় আটকে পড়ে বহু গাড়ি ও বাস। হয়রানির শিকার হন যাত্রীরা। অনেকে দুর্বিপাকে পড়ে গাড়ি ছেড়ে পালিয়ে যান। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)