• মেয়েদের রাত দখলে শামিল কলকাতা মেট্রো-ও! বুধের রাতে মিলবে অতিরিক্ত পরিষেবা
    প্রতিদিন | ১৪ আগস্ট ২০২৪
  • নব্যেন্দু হাজরা: মেয়েদের রাত দখলে শামিল কলকাতা মেট্রো-ও। আর জি কর হাসপাতালে জুনিয়র চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে বুধবার রাতে রাস্তায় নামছে মেয়েরা। শহরের বিভিন্ন প্রান্তে জড়ো হবে তারা। রাতভর রয়েছে কর্মসূচি। ‘রিক্লেম দ্য নাইট’ বা ‘মেয়েরা রাত দখল কর’ কর্মসূচিতে যোগ দিতে বহু মানুষ রাস্তায় নামবেন। সেই ভিড় সামাল দিতেই রাতে চলবে অতিরিক্ত মেট্রো। জেনে নিন, কতক্ষণ মিলবে মেট্রো পরিষেবা। 

    কলকাতা মেট্রোর(Kolkata Metro) মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন,  এদিন দমদম ও কবি সুভাষ থেকে রাত ১০টা এবং ১০টা ২০ মিনিটে দুটি মেট্রো ছাড়বে। প্রতিটি স্টেশনে থামবে মেট্রো। খোলা থাকবে টিকিট কাউন্টারও। থাকছে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা। তবে শেষ পরিষেবা মিলবে ১০টা ৪০ মিনিটেই। অর্থাৎ দুই প্রান্তিক স্টেশন থেকে রোজকার মতো রাত ১০টা ৪০ মিনিটে শেষ মেট্রো ছাড়বে। 

    আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে (RG Kar Doctor Death) উত্তাল গোটা রাজ্য। প্রতিবাদের আগুন জ্বলে উঠেছে মশালের মতো। এই আগুন বুকে নিয়েই ১৪ আগস্ট মেয়েদের ‘রাত দখল’ অভিযানের ডাক দেওয়া হয়েছে। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে পোস্টার। এদিন রাতে দলে-দলে এই কর্মসূচিতে যোগ দেবেন মেয়েরা। তাঁদের কথা ভেবেই অতিরিক্ত মেট্রো চালাবে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।  
  • Link to this news (প্রতিদিন)