• CBI তদন্তের নির্দেশেও নিরুত্তাপ, মেয়ে তো আর ফিরবে না, বললেন নিহত চিকিৎসকের বাবা
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • মেয়ের নৃশংস মৃত্যুর সঠিক তদন্ত চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন মঙ্গলবার। পত্রপাঠ সেই দাবি মেনে নিয়ে আদালতের নজরদারিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে তা নিয়ে তেমন কোনও প্রতিক্রিয়া নেই আরজি কর মেডিক্যালে নিহত মহিলা চিকিৎসকের বাবার। বুধবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বললেন, যাই হোক না কেন, মেয়ে তো আর ফিরবে না।

    পুলিশি তদন্তে অনাস্থা প্রকাশ করে আরজি করকাণ্ডে মঙ্গলবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। হাইকোর্টের নির্দেশে বুধবার সকাল ১০টার মধ্যে সিবিআইকে তদন্তভার হস্তান্তর করেছে কলকাতা পুলিশ। আর আদালতের নির্দেশ পেয়েই এই ঘটনায় কোমর বেঁধে নেমেছে সিবিআই। এই ঘটনায় মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে হেফাজতে নিয়েছে তারা। ওদিকে মহিলা চিকিৎসকের হত্যাকারীর শাস্তির দাবিতে বুধবার মধ্যরাতে পথে নামতে চলেছেন মহিলারা। কিন্তু এত কিছুর যেন কোনও প্রভাবই নেই নিহত চিকিৎসকের বাবার ওপর। মেয়ের খুনের অপরাধীর শাস্তি ছাড়া কিছু চাওয়ার নেই তাঁর।

    বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এতে খুশি হওয়ার মতো কিছু নেই। আমাদের দাবি অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তাহলে আমাদের শরীর – মন কিছুটা জুড়াবে আর আমার মেয়ের আত্মা শান্তি পাবে। মেয়ে যেমন রোজ সকালে হাসপাতালে যেত, রাতে ফিরে আসত তেমন তো আর ফিরবে না।’

    আরজি কর মেডিক্যালে মহিলা চিকিৎসককে খুন ও ধর্ষণের সুবিচার চেয়ে সোমবার কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছিল ৪টি জনস্বার্থ মামলা। মঙ্গলবার একই দাবিতে আদালতে আবেদন করেন নিহত চিকিৎসকের বাবা ও মা। আদালতের পর্যবেক্ষণে তদন্তের দাবি জানান তাঁরা। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)