• চিকিৎসক খুনে অভিযুক্তের স্বাস্থ্য পরীক্ষা করতে অস্বীকার চিকিৎসকদের, বিপাকে CBI
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনে অভিযুক্ত সঞ্জয় রায়ের স্বাস্থ্য পরীক্ষা করতে অস্বীকার করলেন কেন্দ্রীয় সরকারি চিকিৎসকরা। যার জেরে বুধবার তাকে আদালতে পেশের আগে স্বাস্থ্যপরীক্ষাই করাতে পারল না সিবিআই। চিকিৎসকদের অবস্থানে হেফাজতে থাকাকালীন সঞ্জয়ের স্বাস্থ্য পরীক্ষার কী ব্যবস্থা হবে তা নিয়ে উদ্বেগে সিবিআইয়ের গোয়েন্দারা।

    কলকাতা হাইকোর্টের নির্দেশে মঙ্গলবারই মহিলা চিকিৎসকের হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে সিবিআই। বুধবার সকাল ১০টা নাগাদ অভিযুক্ত সঞ্জয় রায়কে হেফাজতে নেয় তারা। সঞ্জয়কে কলকাতা পুলিশের প্রিজন ভ্যানে করে SSKM হাসপাতালে নিয়ে আসেন লালবাজারের আধিকারিকরা। সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর তাকে তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে। কলকাতা পুলিশের প্রিজন ভ্যানেই বিধাননগরের সিজিও কমপ্লেক্সে পৌঁছয় সঞ্জয়।

    বেলা বাড়তে ফের সঞ্জয়কে নিয়ে শুরু হয় তোড়জোড়। তাকে আদালতে পেশের আগে ফের একবার কেন্দ্রীয় সরকারি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে উদ্যোগী হন সিবিআইয়ের আধিকারিকরা। সেজন্য তাঁকে বিধাননগর থেকে প্রথমে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। কিন্তু হাসপাতালের গেটে গাড়ি পৌঁছলে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন চিকিৎসক ও হাসপাতালের অন্যান্য কর্মীরা। গাড়ি ঘুরিয়ে ফের নতুন গন্তব্যের দিকে যাত্রা শুরু করেন সিবিআই আধিকারিকরা। এর পর তাঁরা পৌঁছন কম্যান্ড হাসপাতালে। কিন্তু কম্যান্ড হাসপাতালের চিকিৎসকরা প্রোটকলের বাধা দেখিয়ে সঞ্জয়ের স্বাস্থ্য পরীক্ষা করতে অস্বীকার করেন। এর পর তাকে পূর্ব রেলের প্রধান হাসপাতাল শিয়ালদার বিআর সিং হাসপাতালে নিয়ে যান তদন্তকারীরা।

    গত শুক্রবার সকালে আরজি কর মেডিক্যাল কলেজের বক্ষরোগ বিভাগের সেমিনার হলে উদ্ধার হয় ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের দেহ। শুক্রবার রাতে পুলিশ ব্যারাক থেকে মত্ত অবস্থায় সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)