• বিধানসভায় বিক্ষোভ BJP বিধায়কদের, আগামী সপ্তাহে নবান্ন অভিযানের ডাক শুভেন্দুর
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনাকে হাতিয়ার করে তৃণমূলকে কোণঠাসা করতে এবার জোর কদমে ময়দানে নামল বিজেপি। এই ঘটনার দায় নিয়ে মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে বুধবার বিধানসভায় বিক্ষোভ দেখালেন বিজেপি বিধায়করা। বিক্ষোভে নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী সপ্তাহে নবান্ন, রাজভবন ও স্বাস্থ্যভবন অভিযানের ডাক দেন তিনি।

    শুভেন্দবাবু জানান, আগামী সপ্তাহে বিজেপি নবান্ন অভিযানে নামতে চলেছে। স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে আমরা পথে নামব। সুবিচারের দাবিতে রাজভবন অভিযানেও সামিল হবে বিজেপি। হবে স্বাস্থ্যভবন অভিযানও।

    একই সঙ্গে এদিন রাজ্য সরকারের কন্যাশ্রী দিবসের অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্তকে তীব্র ভর্ৎসনা করেন তিনি। বলেন, ‘রাজ্য সরকারের অর্থে তিন হাজার প্যাকেট চিকেন বিরিয়ানি খাওয়ানো হবে আজকের উৎসবে। ধনধান্য অডিটোরিয়ামের সরানো হয়েছে বিরিয়ানির প্যাকেট বিতরণের কর্মকাণ্ড। মেনু ঠিক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভাবুন কোন রাজ্যে আমরা বাস করছি। এ লজ্জা রাখার জায়গা নেই। উনি ইচ্ছা করলে এই উৎসব বন্ধ করতে পারতেন না?’

    শুভেন্দুবাবু বলেন, ‘আমাদের একটাই দাবি মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাই। আমরা বলছি না এতে তৃণমূল যুক্ত। বিষয়টা সরকার ও ব্যবস্থার।’

    মহিলাদের রাত দখলের কর্মসূচিকে সমর্থন করলেও তিনি নিজে তাতে হাজির থাকবেন না বলে জানান শুভেন্দুবাবু। তিনি বলেন, এই কর্মসূচিতে গিয়ে ছবি তোলার থেকেও বেশি দরকারি মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করা। আমাদের মতো মানুষরা নির্দিষ্ট জায়গায় মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে থাকব।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)