• 'আমরা সহযোগিতা করব', বললেন মুখ্যমন্ত্রী
    ২৪ ঘন্টা | ১৫ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডে তদন্তে এবার সিবিআই। 'আমরা হাইকোর্টের রায় মেনে চলব এবং  আমাদের পুলিস হাইকোর্টের রায় মেনে চলে সিবিআই যা যা ,সহয়োগিতা করার এই কেসে, আমরা পুরোটাই করব', বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

    আরজিকরকাণ্ডে উত্তাল গোটা রাজ্য। সমস্ত সরকারি মেডিক্য়াল কলেজে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তার।সোমবার  নিহত চিকিত্‍সকের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। বাড়ি বাইরে তিনি বলেন, রবিবারের মধ্যে যদি পুলিস এই কেসের সুরাহা করতে না পারে তাহলে আমরা এই কেস সিবিআইয়ের হাতে তুলে দেব'। কিন্তু সেই সময়সীমা শেষ হওয়ার আগেই আরজিকর মামলা সিবিআই তদন্তে নির্দেশ দিল হাইকোর্ট। কবে? গতকাল মঙ্গলবার।

    এদিন বেহালায় মধ্যরাতে স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, 'গত একমাসের সিসিটিভি খতিয়ে দেখার জন্য ১৬৪ জনকে নিয়োগ করেছিল তারা। ১২ ঘণ্টার মধ্যে আসল যে খুনি, তাঁকে গ্রেফতার করা হয়েছে। আমি রবিবার পর্য়ন্ত সময় দিয়েছিলাম, একটা তদন্ত করতে একটু সময় দিতে হয়।  আমি স্বাস্থ্য দফতরকে বসেছিলাম তদন্ত করুন। স্বাস্থ্য় দফতর রিপোর্ট দিতেই আমি সবাই বদলি করে দিলাম। কাউকে ওখানে রাখিনি'।

    মুখ্য়মন্ত্রী জানান, 'ঘটনাটা যখন ঘটেছিল আমি ঝাড়গ্রামে ছিলাম। ঝাড়গ্রাম থেকে ফিরছিলাম। হঠাত্‍ খবরটা গাড়িতে আসতে আসতে জানতে পারলাম। জানতে পেরে সঙ্গে সঙ্গে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে যোগাযোগ করলাম। ওরা তখন ওনারা আমাদের রিপোর্ট করলেন য়ে, আমরা আছি হাসপাতালে। ওনাদের বাবা-মাও এসেছেন। আমি বাবার সঙ্গে কথা বলললাম, মায়ের সাথেও কথা বললাম। তাঁদের আমি বসেছিলাম, পুলিস তদন্ত করবে। আমি ওদের ফাঁসি চাই। সেকথা প্রথম দিন থেকেই বলে এসেছি'।

    এদিকে আরজি কর কাণ্ডে তদন্তভার পেয়েই অ্যাকশনে সিবিআই।  আজ, মঙ্গলবার সেমিনার হল থেকে নমুনা সংগ্রহ করেন ফরেনসিক বিশেষজ্ঞরা। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হল বেশ কয়েকজন চিকিত্‍সককেও।

  • Link to this news (২৪ ঘন্টা)