• আর জি কর কাণ্ড: ২০ জনের দল গড়ল CBI, দিল্লি থেকে চলছে নজরদারি
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: কলকাতা হাই কোর্টের নির্দেশে আর জি করে ধর্ষণ করে খুনের ঘটনার তদন্তে নেমেছে সিবিআই। তদন্তভার হস্তান্তরের পরই কোমর বেঁধে তদন্তে নেমেছে তারা। বুধবারই আর জি করে পৌঁছে যায় তদন্তকারীদের দল। ইতিমধ্যে ২০ জনের দল গঠন করেছে সিবিআই। রয়েছেন উচ্চ পদমর্যাদার আধিকারিকরা।

    সূত্রের খবর, জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন এই টিমে। রয়েছেন ডিআইজি পদ মর্যাদার অফিসারও। এছাড়া সেন্ট্রাল ফরেন্সিকের ৫ জন দিল্লি থেকে এসেছেন। পুরো বিষয়ে নজর রাখছেন একজন অ্যাডিশনাল ডিরেক্টর পদ মর্যাদার অফিসার। তদন্তের পুরো বিষয়টি মনিটরিং করা হচ্ছে দিল্লি থেকে।

    আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় মঙ্গলবার কলকাতা পুলিশের হাত থেকে তদন্তভার নিয়েছে সিবিআই। হাই কোর্টের নির্দেশে পুলিশের কাছ থেকে মামলার কেস ডায়েরি নেন সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ বা এসসিবি-র আধিকারিকরা। তদন্তভার হাতে নিয়েই সিবিআই এফআইআর দায়ের করেছে। সন্ধ‌্যার মধ্যেই আরও কিছু তথ‌্য জানতে সিবিআইয়ের টিম উত্তর কলকাতার টালা থানায় গিয়ে আধিকারিকদের সঙ্গে আলোচনা করেন।

    এদিন সঞ্জয়কে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। একাধিক হাসপাতালে টালবাহানার পর শেষপর্যন্ত বি আর সিং হাসপাতালে শারীরিক পরীক্ষা করা হয়। সিজিও কমপ্লেক্সে জেরা করা হচ্ছে তাঁকে। অন্যদিকে তদন্তকারীরা আর জি করের সেমিনার হলে ক্লু খুঁজতে তদন্ত শুরু করেছে তারা। 
  • Link to this news (প্রতিদিন)