• ‘পড়াশোনাও একেবারে রসাতলে’, আর জি কর কাণ্ডে বিস্ফোরক তৃণমূলের শান্তনু
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। সরব হয়েছেন বিশিষ্টরাও। পথে নামছেন রাজনীতিবিদ থেকে তারকারা। এবার সেই আর জি কর নিয়ে বিস্ফোরক দাবি করলেন তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা দলীয় মুখপাত্র শান্তনু সেন। দাবি করলেন, আর জি করের পড়াশোনা রসাতলে চলে গিয়েছে। কয়েকজনকে খুশি করলে সহজেই প্রশ্ন জানা যায়। বই খুলেও পরীক্ষা দেওয়া যায়। কয়েকজনকে খুশি না রাখলে ফেলও করতে হতে পারে। প্রশ্ন তুলেছেন পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়েও। একইসঙ্গে তিনি জানিয়েছেন, আর জি কর কাণ্ডে আর কোনও কথা বলবেন না।

    হাসপাতালের সেমিনার হলেই ধর্ষণ করে খুন করা হয়েছে তরুণী চিকিৎসককে। ঘটনায় কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কঠোর শাস্তির দাবি করেছেন। এমন পরিস্থিতিতে তৃণমূল মুখপাত্র বিস্ফোরক দাবি করলেন। শান্তনুর কথায়,”পড়াশোনাও একেবারে রসাতলে চলে গিয়েছে। প্রশ্ন জানা একেবারেই সহজ। শুধুমাত্র কয়েকজনকে খুশি করতে হবে।”

    রাজ্যসভার প্রাক্তন সাংসদের মেয়ে আর জি করের প্রাক্তনী। সেই ব্যক্তিগত অভিজ্ঞতার কথা তুলে ধরে শান্তনু দাবি করেন, “আর জি কর হাসপাতাল এবং মেডিক্যাল কলেজের প্রাক্তনী আমার মেয়ে। কিন্তু আমার মেয়ে বলে একেবারে ওরা একঘরে করে দিয়েছিল। শুধুমাত্র ওই গোষ্ঠীর সঙ্গে ও যাবে না বলে।” শুধু তাই নয়, তৃণমূল মুখপাত্রের দাবি, “মুখ্যমন্ত্রী আমাকে হয়তো ভুল বুঝতে পারেন, তবে সঠিক তথ্য তাঁর কাছে দেওয়া হচ্ছে না। আমার নৈতিক দায়িত্ব সেই তথ্য তাঁর কাছে পৌঁছে দেওয়া।” সন্দীপ ঘোষকে নিয়ে তাঁর দাবি,  “আরজিকরে এর আগেও অনেকেই অধ্যক্ষের দায়িত্ব নিয়েছেন। কিন্তু সন্দীপ ঘোষকে নিয়ে যত অভিযোগ উঠেছে, তা আর কাউকে নিয়ে ওঠেনি।”

    এর পরই শান্তনু জানান, আর জি কর কাণ্ড নিয়ে তিনি আর একটি কথাও বলবেন না। বলেন, “প্রথমদিন থেকে দলকে ডিফেন্ড করে এসেছি। কাল পর্যন্ত যা বলার বলেছি, আর কিছু বলব না।” বিবেকের তাড়না থেকেই তাঁর এই সিদ্ধান্ত বলে দাবি।
  • Link to this news (প্রতিদিন)