• ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি স্বাধীনতা দিবসে দিনভর কর্মসূচি
    বর্তমান | ১৫ আগস্ট ২০২৪
  • সোমনাথ চক্রবর্তী, ময়নাগুড়ি: আজ, বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে ময়নাগুড়ি শহরে ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে দিনভর নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির অফিস সংলগ্ন ময়নামাতা কালীবাড়ির সামনে সকাল সাড়ে ৮টায় উত্তোলন করা হবে জাতীয় পতাকা। তারপরেই শুরু হবে সারা দিনের কর্মসূচিগুলি। পতাকা উত্তোলনের পর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ময়নাগুড়ি শহরের বিভিন্ন রাস্তায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। শোভাযাত্রাটি কালীবাড়ি সংলগ্ন এলাকা থেকে বেরিয়ে প্রথমে ময়নাগুড়ি নতুন বাজারে যাবে। পরে সেখান থেকে দুর্গাবাড়ি স্ট্যান্ড হয়ে ময়নাগুড়ি শহরের বিভিন্ন রাস্তা ঘুরে ফের কালীবাড়ির সামনে এসে শেষ হবে। এরপর কালীবাড়ির সামনেই একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রয়েছে ব্যবসায়ী সমিতির উদ্যোগে রক্তদান শিবিরও। 

    ১৯৮০ সালে গঠন হয় ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি। গত তিনবছর ধরে বিশাল রক্তদান শিবিরের আয়োজন করছে তারা। ব্যবসায়ী সমিতি সূত্রে জানা গিয়েছে, ময়নাগুড়ির বাসিন্দা বেণুগোপাল সাহা, বজরংলাল হিরাউত, স্বপন দত্ত, কানু দেবুভূতি, প্রিয়ঙ্কর মুৎসুদ্দি, রাধেশ্যাম রায়, প্রীতিরঞ্জন বন্দ্যোপাধ্যায়, নিকুঞ্জলাল সাহা, রীতিশরঞ্জন রায় সহ আরও কয়েকজন মিলে ময়নাগুড়িতে ব্যবসায়ী সমিতির সূচনা করেছিলেন। বর্তমানে এই ব্যবসায়ী সমিতির সদস্য সংখ্যা শতাধিক। 

    ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা জানিয়েছেন, আজ জরুরি পরিষেবা বাদে সমস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই ব্যবসায়ী সমিতির ৩০টি ইউনিট। প্রতিটি ইউনিটের সমস্ত সদস্য সমিতির কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। ব্যবসায়ী সমিতির আজকের কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে ময়নাগুড়ির বিডিও প্রসেনজিৎ কুণ্ডু, থানার আইসি সুবল ঘোষ, ময়নাগুড়ির বিশিষ্ট সমাজসেবী রামমোহন রায়, পুরসভার চেয়ারম্যান অনন্তদেব অধিকারী, ভাইস চেয়ারম্যান মনোজ রায় সহ পুরসভার প্রত্যেক কাউন্সিলররকে। পাশাপাশি পঞ্চায়েত সমিতির সভাপতি কুমুদরঞ্জন রায়, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সীতেশ বর ছাড়াও ময়নাগুড়ির বিভিন্ন ক্লাবের সদস্যদের তাদের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা। 

    ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল খড়িয়া, সম্পাদক সুমিত সাহা বলেন, ময়নাগুড়ির সার্বিক উন্নয়নে সারাবছর কাজ করি আমরা। স্বাধীনতা দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন কর্মসূচি রয়েছে। বৃহস্পতিবার পাঁচ শতাধিক মানুষ ময়নাগুড়ি শহরে তিরঙ্গা নিয়ে বর্ণাঢ্য পদযাত্রায় অংশগ্রহণ করবে। পরবর্তীতে নানান কর্মসূচি রয়েছে আমাদের। এই কর্মসূচিতে গোটা ময়নাগুড়িবাসীকে আমন্ত্রণ জানানো হয়েছে।  নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)