• সোনার দাম চরচর করে বাড়ছে, লক্ষ্মীবারে কত রেট? জেনে নিন
    আজ তক | ১৫ আগস্ট ২০২৪
  • Gold Price Kolkata: সোনার দাম ফের চরচর করে বেড়ে চলেছে। আজ, বৃহস্পতিবার ১৫ অগাস্ট  দেশের প্রায় সব শহরেই ২৪ ক্যারেট সোনার দর ৭০ থেকে ৭১ হাজারের কাছাকাছি। বাজেট সোনা ও রুপোয় আমদানি শুল্ক কমতেই হু হু করে কমছিল দাম। তবে এখন ফের বাড়ার দিকে। লক্ষ্মীবারে দাম খানিকটা চড়ল।

    দাম কমেছে রুপোরও। আজ দেশে রুপোর দাম কেজি প্রতি ৮৩ হাজার টাকায় পৌঁছেছে। আজ দিল্লিতে ২২  ক্যারেট সোনা প্রতি ১০ গ্রাম ৬৪,৫৯০ টাকা। যেখানে ২২ ক্যারেট সোনার দাম মুম্বইতে ৬৪,৪৪০ টাকা, চেন্নাইতে প্রতি ১০ গ্রাম ৬৪,৪৪০ টাকা এবং কলকাতায় প্রতি ১০ গ্রাম ৬৪,৪৪০ টাকা।

    আজ, ১৫ অগাস্ট বৃহস্পতিবার কলকাতায় সোনার দাম কত?
    বৃহস্পতিবার অর্থাৎ ১৫ অগাস্ট প্রতি ১০ গ্রাম হলমার্ক সোনার গয়নার দাম রয়েছে ৬৭,৬৫০ টাকা। ১০ গ্রাম খুচরো পাকা সোনার দাম রয়েছে ৭১, ২০০ টাকা। গতকাল, বুধবার অর্থাৎ ১৪ অগাস্ট  হলমার্ক সোনার গয়নার দাম ছিল ৬৭,৪৫০। খুচরো পাকা সোনা ছিল ৭০,৯৫০ টাকা। এর সঙ্গে দিতে হবে জিএসটি।

    মিসড কল করেও আপনি সোনা ও রূপার দাম চেক করতে পারেন
    এছাড়াও আপনি মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দাম চেক করতে পারেন। ২২ ক্যারেট সোনা এবং ১৮ ক্যারেট সোনার রেট জানতে, 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। একটি মিস কল করার সঙ্গে সঙ্গে এসএমএসের মাধ্যমে সোনার হারের তথ্য পাবেন।
  • Link to this news (আজ তক)