• স্বাধীনতা দিবসে জঙ্গলমহলে মাওবাদী নামাঙ্কিত পোস্টার, ফের লড়াইয়ে নামার বার্তা
    ২৪ ঘন্টা | ১৫ আগস্ট ২০২৪
  • মৃত্যুঞ্জয় দাস: স্বাধীনতা দিবসে ফের বাঁকুড়ার জঙ্গলমহলে মিলল মাওবাদী নামাঙ্কিত পোস্টার। আজ সকালে বাঁকুড়ার রাইপুর থানার মটগোদা ও বারিকুল থানার ফুলকুসমা এলাকার একাধিক জায়গায় সাদা কাগজে লাল কালিতে লেখা এই পোস্টারগুলি দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

    বহুদিন ধরেই মাওবাদীদের আর কোনও দাবি দাওয়ার কথা শেনা যায়নি। ফলে আপাত শান্ত এলাকায় এই পোস্টারে চাপ আতঙ্কের সৃষ্টি হয়েছে। কী রয়েছে ওই পোস্চারে?পোস্টারে রাজ্যজুড়ে দুর্নীতির অভিযোগ তুলে ফের লড়াইয়ে নামার ইঙ্গিত দেওয়া হয়েছে। পোস্টারে সিপি আই মাওবাদী নামোল্লেখ রয়েছে। পোস্টারে হাতের লেখা সুন্দর হলেও বেশ কয়েকটি বানান ভুল রয়েছে। এমনকি সংগঠনের নামের ক্ষেত্রেও রয়েছে বানান ভুল।

    এদিন উদ্ধার হওয়ায় মাওবাদী নামাঙ্কিত পোস্টারগুলির সঙ্গে মাওবাদীদের প্রকৃত কোনো যোগ নেই বলেই অনুমান পুলিশের। বাঁকুড়ার পুলিশ সুপার বলেন বাঁকুড়া জেলায় ওই সংগঠনের কোনো অস্তিত্ব নেই। স্থানীয়  কোনো দুস্কৃতী শুধুমাত্র মিডিয়ার নজর টানতে স্বাধীনতা দিবসের দিন এই পোস্টার দিয়ে থাকতে পারে। ঘটনার তদন্ত করে দোষীকে চিহ্নিত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানিয়েছেন বাঁকুড়ার পুলিস সুপার।

  • Link to this news (২৪ ঘন্টা)