• ‘আর জি করে হামলার পিছনে রয়েছে বিজেপি-সিপিএম’, বিস্ফোরক অভিযোগ পার্থর
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার রাতে আর জি কর হাসপাতালে দুস্কৃতী হামলার পিছনে সিপিএম ও বিজেপি যোগ রয়েছে বলে সরাসরি অভিযোগ করলেন বারাকপুরে সাংসদ পার্থ ভৌমিক। ঘটনার প্রতিবাদ করে তিনি আরও জানান, যারা ভাঙচুর করেছে তাদের মধ্যে মৃতার প্রতি কোনও মানসিক সহমর্মিতা নেই। তারা মৃত্যুকে রাজনৈতিক ভাবে ব্যবহার করার চেষ্টা করছে।

    স্বাধীনতা দিবস উপলক্ষে বারাকপুরের গান্ধী ঘাটে উপস্থিত ছিলেন পার্থ। সেখানে ছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের পরে রাজ্যপাল আর জি করে দুষ্কৃতীর হামলা নিয়ে কিছু না বললেও ঘটনায় সিপিএম ও বিজেপি যুক্ত বলে অভিযোগ তুলে পার্থ বলেন, “গরিব মানুষের চিকিৎসার জায়গা ভাঙচুর, ডাক্তারদের হেনস্থা করা, যারা এই বর্বরচিত কাজ করেছে সেই সিপিএম, বিজেপিকে আমি ধিক্কার জানাই। নেতৃত্বে যারা আছে তারা সকলেই পরিচিত সিপিএম, বিজেপির মুখ। মৃত্যুর প্রতি এদের কোনও সহমর্মিতা নেই। মৃত্যুকে রাজনৈতিক ভাবে ব্যবহার করার চেষ্টা করছে।”

    স্বাধীনতার রাতে চিকিৎসক তরুণীর ধর্ষণ ও খুনের প্রতিবাদে রাজ্য জুড়ে রাস্তা দখলের ডাক দেওয়া হয়। আর জি করেও সেই আন্দোলন চলছিল। সেই সময় হঠাৎ দুস্কৃতির দল হামলা চালায় হাসপতালে। আন্দোলনরত চিকিৎসকজ-সহ পুলিশ কাউকে বাদ দেওয়া হয়নি।

    ভাঙচুর চালানো হয় অস্থায়ী মঞ্চ ও জরুরী বিভাগে। পুলিশ কাঁদানো গ্যাস ফাটালেও কোনও কাজ হয়নি। আহত হন এক পুলিশ অফিসার। ঘটনায় উঠছে প্রশ্ন কারা এই হামলা চালালো। আন্দোলন থেকে মুখ ঘোরাতে এই কাণ্ড ঘটানো হয়েছে? সেমিনার হলে যাওয়ার পরিকল্পনা ছিল হামলাকারীদের? প্রমাণ লোপাটের চেষ্টা হয়েছিল? উঠছে একাধিক প্রশ্ন। হামলার পর শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। এর মধ্যেই মুখ খুলে বিজেপি ও সিপিএমকে এক হাত নিলেন তৃণমূল সাংসদ।
  • Link to this news (প্রতিদিন)