• আর জি কর ইস্যুতে শুক্রবার বন্‌ধের ডাক বিরোধীদের, পরিষেবা সচল রাখতে কড়া নবান্ন
    প্রতিদিন | ১৬ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ব্যুরো: আর জি কর হাসপাতালে কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসকের যৌন নির্যাতন ও হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে এবার রাজ্যকে স্তব্ধ করতে নামছে বিরোধী দলগুলি। শুক্রবার রাজ্যজুড়ে কোথাও বন্‌ধ, ধিক্কার দিবসের ডাক দেওয়া হয়েছে। তাতে বিভিন্ন ক্ষেত্রে অচলাবস্থা তৈরির আশঙ্কা রয়েছে। আর এই বন্‌ধের মোকাবিলায় পালটা কড়া বিবৃতি জারি করল নবান্ন। মুখ্যসচিবের তরফে বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার দিনভর সচল থাকবে রাজ্য। ওইদিন সরকারি কর্মীদের সমস্ত ছুটি বাতিল করা হয়েছে। বিভিন্ন পরিবহণ সংস্থাকে নোটিস পাঠিয়ে যানবাহন পরিষেবা চালু রাখার কথা বলা হয়েছে। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীও জানিয়েছেন, রাজ্য সরকার বন্‌ধ বিরোধী। কর্মসংস্কৃতি সচল রাখতে সবরকম ব্যবস্থা নেবে সরকার।

    নবান্নের (Nabanna) তরফে বিবৃতি দিয়ে মুখ্যসচিব বিপি গোপালিকা জানিয়েছেন, ‘‘পরিবহণ পরিষেবা অন্য দিনের মতো শুক্রবারও স্বাভাবিক থাকবে। যান চলাচল যাতে কোনওভাবেই ব্যাহত না নয়, স্টেট ট্রান্সপোর্ট অথরিটির সচিবকে তা নিশ্চিত করতে সমস্ত বেসরকারি পরিবহণ অপারেটর এবং সমিতিগুলির সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে। সমস্ত অপারেটরকে পরিবহণ বিভাগের নির্দেশ যথাযথভাবে মেনে চলতে হবে।’’ শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কার্যত হুঁশিয়ারির সুরে বলেছিলেন, রাস্তা রোকো, দোকানপাট বন্ধ ? যেভাবে হোক রাজ্যকে স্তব্ধ করতে হবে। তার পরিপ্রেক্ষিতেই নবান্নের চ্যালেঞ্জ, রাজ্যকে সচল রাখতেই হবে। পাশাপাশি সরকারি সম্পত্তি রক্ষা করতেও যথাযথ ব্যবস্থা নেবে প্রশাসন।

    এনিয়ে বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রীও সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রাজ্যের কর্মসংস্কৃতি নষ্ট করা যাবে না। কোনও বন্‌ধ হবে না। শুক্রবার রাজ্যে সমস্ত পরিষেবা সচল থাকবে। বিরোধীরা সবসময় এভাবে রাজ্যের বদনাম করার চেষ্টা করে। ঘটনার তদন্ত চলছে, সিবিআই (CBI) তদন্ত করছে। দোষীরা গ্রেপ্তার হয়ে শাস্তি পাবেই। তার মাঝে বন্‌ধ ডাকা কোনও সমাধান নয়।
  • Link to this news (প্রতিদিন)