• আরজি করে তাণ্ডবে ধৃত বেড়ে ১৯, ফেসবুক পোস্ট দেখে চিহ্নিত ৫, জানাল লালবাজার
    আজ তক | ১৬ আগস্ট ২০২৪
  • বুধবার মধ্যরাতে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হামলার ঘটনায় ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানাল লালবাজার। শুক্রবার সকালে ফেসবুক পোস্টে একথা জানাল কলকাতা পুলিশ। ধৃতদের মধ্যে ৫ জনকে সোশ্যাল মিডিয়া পোস্টের সাহায্যে চিহ্নিত করা হয়েছে বলে খবর। তাণ্ডবের ঘটনায় বাকি অভিযুক্তদের খোঁজ চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। 

    গত ১৪ অগাস্ট মধ্যরাতে 'মেয়েদের রাত দখল' কর্মসূচির মধ্যেই আরজি করে হামলা চালানো হয় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় হাসপাতাল। যে ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়ায়। পুলিশকর্মীরা জখম হন বলে দাবি। এই ঘটনার ছবি দিয়ে ফেসবুকে পোস্ট করে লালবাজার। জনসাধারণকে শনাক্ত করার জন্য আবেদন জানানো হয়। 

    আরজি করে তাণ্ডবের ঘটনায় সিএপিএফ মোতায়েনের আবেদন জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা এবং সিবিআই ডিরেক্টরকে চিঠি লিখেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

    অন্য দিকে, আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল রাজ্য। শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দিয়েছে এসইউসিআই। আরজি করে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে বাংলা বনধের ডাক দিয়েছে তারা। বনধকে সমর্থন করেছে বিজেপি। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এদিন রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি করবে বিজেপি। আবার, ধর্ষণ-খুনের ঘটনায় এদিন পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    রাজ্যে কোনও বনধ হবে না বলে জানিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'বাংলায় কোনও বনধ হয় না। কারণ বাংলায় বনধ ডাক বন্ধ করা আছে। যে বনধে জয়েন করবে, সে নিজেরটা বুঝে নেবে। আমি সবাইকে আবেদন করব সব খোলা রাখতে। বাংলাকে অচল করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে, সন্ত্রাস করার একটা চক্রান্ত চলছে বাম আর রামের।' আরজি করকাণ্ডের প্রতিবাদে আজ পথে নামছে বিজেপি। দুপুর ২টো থেকে ২ ঘণ্টার জন্য অবরোধ কর্মসূচি করবে পদ্মশিবির। সবকিছু বন্ধ রাখার আবেদন জানিয়েছে বিজেপি।
     
  • Link to this news (আজ তক)