• LIVE: SUCI-র বনধ ঘিরে উত্তেজনা, হাওড়ায় ট্রেন চলাচলে কী অবস্থা?
    আজ তক | ১৬ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল রাজ্য। শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দিয়েছে এসইউসিআই। আরজি করে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে বাংলা বনধের ডাক দিয়েছে তারা। বনধকে সমর্থন করেছে বিজেপি। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এদিন রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি করবে বিজেপি। আবার, ধর্ষণ-খুনের ঘটনায় এদিন পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সংক্রান্ত সব খবরের লাইভ আপডেট রইল এখানে...

    শিলিগুড়িতে বন্ধ হংকং মার্কেট

    SUCI-এর ডাকা বনধে প্রভাব পড়ল শিলিগুড়ির জনজীবনে। পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু শিলিগুড়ির জনপ্রিয় হংকং মার্কেট আজ সম্পূর্ণ বন্ধ। শুধু হংকং মার্কেট-ই নয় শিলিগুড়ির অন্যতম জনপ্রিয় বিধান মার্কেটেও বন্ধের ব্যাপক প্রভাব পড়ে। সকাল থেকে সম্পূর্ণভাবে বন্ধ থাকে সমস্ত দোকানপাট। 

    ধর্মঘটের প্রভাব পড়ল না বালি-বেলুড়

    SUCI-এর ডাকা ১২ ঘণ্টা ধর্মঘটের কোনও প্রভাব সেইভাবে পড়ল না বালি-বেলুড় এলাকায়। হাট বাজার সম্পূর্ণ খোলা, গাড়ি  ট্রেন সহ সমস্ত যানবাহন সময় অনুযায়ীই চলছে। সকাল ন'টা নাগাদ বেলুড় স্টেশন থেকে জিটি রোড লালবাবা কলেজ পর্যন্ত একটি ছোট মিছিল করে এসইউসিআই।  কোনও রকম অপ্রীতিকার অবস্থা সৃষ্টি হয়নি।

    SUCI-এর মিছিলে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

    বনধের সমর্থনে মিছিল করার সময় মিছিলে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকলে উত্তেজনা ছড়ায় গোসাবা বাজার এলাকায়। অভিযোগ, তৃণমূল পঞ্চায়েত সদস্য রমেশ মাইতি হামলা চালায় এসইউসিআই কর্মীদের উপর।

    শান্তিপুরে কালনাঘাটে বন্ধ বাস পরিষেবা

    SUCI-র ডাকে ধর্মঘটের আংশিক প্রভাব পড়ল নদিয়ার শান্তিপুর কালনাঘাটে। পূর্ব বর্ধমান এবং নদিয়ার একটি মাত্র সংযোগ নৃসিংহপুর ফেরিঘাট। ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও বন্ধ বাস পরিষেবা। কালনাঘাট বাস স্ট্যান্ড থেকে তিনটি রুটে বাস যাতায়াত করে, কৃষ্ণনগর -কালনাঘাট, রানাঘাট -কালনাঘাট এবং দত্তফুলিয়া -কালনাঘাট। পুরোপুরি বন্ধ বাস পরিষেবা।

    ট্রেন চলাচলের কী খবর?

    SUCI-র ডাকে ধর্মঘটে বিশেষ প্রভাব পড়ল না হাওড়া স্টেশনের পূর্ব এবং দক্ষিণ পূর্ব শাখার ট্রেন চলাচলে। স্টেশন সূত্রে খবর, দুটি শাখাতেই ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। লোকাল ট্রেনের পাশাপাশি দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ে ছাড়ছে বা স্টেশনে পৌঁছেছে। কোথাও কোনও রেল অবরোধের খবর নেই। হাওড়া স্টেশনের বাইরেও অন্যদিনের মতো ট্যাক্সি পরিষেবা এবং বাস চলাচল স্বাভাবিক রয়েছে। 

    শিলিগুড়িতে রাস্তায় পিকেটিং SUCI-র

    শিলিগুড়ি কোর্ট চত্বরে বন্‌ধের সমর্থনে রাস্তায় নেমে পিকেটি SUCI এর কর্মী সমর্থকদের। গাড়িগুলিকে আটকে ঘুরিয়ে দেওয়া হয়। অন্যদিকে বনধ ঘিরে কোথাও অপ্রীতিকর পরিস্থিতি যাতে না তৈরি হয় সে জন্য শিলিগুড়ির বিভিন্ন মোড়ে মোড়ে রয়েছে পুলিশের কড়া নজরদারি।

    আজ পথে নামছে তৃণমূল কংগ্রেসও

    আরজি কর কাণ্ডে দোষীর ফাঁসির দাবিতে আজ পথে নামছে তৃণমূল কংগ্রেসও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছেন, মোমবাতি মিছিল করে দোষীর শাস্তির দাবি ও ন্যায় বিচার চেয়ে পথে নামবে তৃণমূল কংগ্রেস। 

    প্রতিটি হাসপাতালে কর্মবিরতির ডাক আইএমএ-র

    শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত দেশজুড়ে কর্মবিরতি বা ‘Withdrawal of services’ ঘোষণা করল আইএমএ। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আপৎকালীন পরিষেবা ছাড়া ওই ২৪ ঘণ্টা অন্য সবরকম পরিষেবা দেওয়া থেকে বিরত থাকবেন চিকিৎসকেরা। 

    কলকাতায় এখনও বনধের তেমন প্রভাব পড়েনি

    কলকাতায় বনধের তেমন প্রভাব এখনও পড়েনি। চলছে যান চলাচল। স্বাভাবিক মেট্রো পরিষেবা। 

    জেলায় জেলায় পিকেটিং এসইউসিআই সমর্থকদের

    আরজি করকাণ্ডের প্রতিবাদে জেলায় জেলায় এসইউসিআই সমর্থকদের বিক্ষোভ-মিছিল। বিভিন্ন এলাকায় পিকেটিং শুরু। 

    উত্তেজনা বেলদাতেও

    বনধ ঘিরে উত্তেজনা ছড়াল বেলদাতেও। পুলিশের সঙ্গে এসইউসিআই কর্মীদের বচসা বাধে। 

    বনধ ঘিরে উত্তেজনা কোচবিহারে

    বনধ ঘিরে উত্তেজনা ছড়াল কোচবিহারে। এসইউসিআইয়ের মিছিলে বাধা পুলিশের। এই নিয়ে বচসা বাধে। কোচবিহারে বন্ধ রয়েছে বেসরকারি বাস।

     

    বনধে এখনও তেমন প্রভাব পড়েনি

    সকাল ৬টা থেকে শুরু হয়েছে বাংলা বনধ। তবে এখনও পর্যন্ত বনধে তেমন কোনও প্রভাব পড়েনি। কোনও কোনও এলাকায় মিশ্র প্রভাব পড়েছে।

    আজ পথে নামছে তৃণমূলও

    আরজি করকাণ্ডের প্রতিবাদে আজ কলকাতায় মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে থেকে মিছিল শুরু হওয়ার কথা। 

    অবরোধ কর্মসূচি বিজেপির

    আরজি করকাণ্ডের প্রতিবাদে আজ পথে নামছে বিজেপি। দুপুর ২টো থেকে ২ ঘণ্টার জন্য অবরোধ কর্মসূচি করবে পদ্মশিবির। সবকিছু বন্ধ রাখার আবেদন জানিয়েছে বিজেপি।

    বনধ বিরোধিতায় মুখ্যমন্ত্রী

    রাজ্যে কোনও বনধ হবে না বলে জানিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'বাংলায় কোনও বনধ হয় না। কারণ বাংলায় বনধ ডাক বন্ধ করা আছে। যে বনধে জয়েন করবে, সে নিজেরটা বুঝে নেবে। আমি সবাইকে আবেদন করব সব খোলা রাখতে। বাংলাকে অচল করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে, সন্ত্রাস করার একটা চক্রান্ত চলছে বাম আর রামের।'

    আজ ১২ ঘণ্টার বাংলা বনধ

    আরজি কর মেডিক্যালে ধর্ষণ-খুনের ঘটনার মধ্যেই ১৪ অগাস্ট মধ্যরাতে হাসপাতালে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বনধ ডেকেছে এসইউসিআই। বনধকে সমর্থন জানিয়েছে বিজেপি। 

     
  • Link to this news (আজ তক)