• 'তাহলে প্রধানমন্ত্রীর কথা শুনবো...' আরজি কর কাণ্ডে 'ফেক ভিডিও' নিয়ে সরব মমতা
    আজ তক | ১৭ আগস্ট ২০২৪
  • CM Mamata Banerjee on RG Kar Doctor Death: যে সমস্ত ভিডিও ও অডিওগুলো সোশ্যাল মিডিয়ায় ঘুরছে, তার সবটা সত্য নয় বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরজি কর কাণ্ডে চিকিৎসকের ধর্ষণ-খুনে বিচারের দাবিতে পদযাত্রায় নামেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন মমতা। তারপরই তিনি বক্তব্য পেশ করেন। সেখানে তিনি নানা বিষয়ে বিরোধীদের আক্রমণ করেন। এরপরই তিনি ফেক ভিডিও নিয়ে সরব হন।

    মুখ্য়মন্ত্রী কী বললেন?
    মুখ্য়মন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফেক ভিডিও নিয়ে সরব হয়েছেন। তিনি বলেছেন এগুলোকে কড়া হাতে দমন করার কথা। আমরা তাহলে তাঁর কথা শুনব। এ সমস্ত ভিডিওর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।" তিনি আরও বলেন, আজকাল সোশ্যাল মিডিয়ায় যা ঘোরে তা সব সত্য নয়। ঘটনা না ঘটলেও ফেক ভিডিও করে ডিজিটাল মাধ্যমে ছড়াচ্ছে। এআই আজকে কী জিনিস জানেন? আমি বললাম না। আমি গেলাম না। কিন্তু আমার গলা নকল করে হয়ে যেতে পারে। মনে রাখবেন এটা কলিযুগ৷ ঘটনাই ঘটেনি অথচ ভিডিও বানিয়ে পয়সা কামানোর জন্য পয়সা দিয়ে ডিজিটাল প্লাটফর্ম তৈরি করেছে। কতগুলো নেতা-নেত্রী ইদানীং তৈরি হয়েছে, যারা স্বাধীনতার আন্দোলনে ছিল না, দেশের ভালমন্দে নেই, তাঁরা উন্নাও, বিলকিস বানুর ঘটনা ঘটে তারা প্রতিবাদ করে না। এমনকী রাজভবনে তাঁর অধীনে মহিলা কর্মচারী হেনস্থা হয়, তাঁরা চোখে দেখে না। এখন একটা মর্মান্তিক ঘটনা ঘটেছে, আমরা সমর্থন করি না। আমরা ফাঁসির পক্ষে। সে সময় হইচই শরু করেন।"

    এদিন তিনি বিজেপি ও সিপিএমের প্রতিও ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, আমরা ব্যবস্থা নিচ্ছিলাম। আপনারা সময় দিলেন না। পোস্টমর্টেমে কয়েকদিন সময় লাগে। ৩৪ জনকে ডেকেছিল। এগুলো বাইরে বলা যায় না। ক্রিমিনাল এভিডেন্স ফাঁস হয়ে যেতে পারে। নিহত মেয়েটির বাবা-মা বলেছিল,  "ভরসা আছে, আপনারা করুন" দাবি মমতার। রবিবার পর্যন্ত সময় চেয়েছিলাম। রাজনীতি করতে চাইছিলাম। তর সইলো না। রাজনীতি করতে গেলেন। সিপিএম-বিজেপির উপর নিজের ক্ষোভ উগরে দেন তিনি। মমতার দাবি তাঁকে অপদস্থ করতে আর দেশের মধ্যে বদনাম করতে এই সব করছে বিজেপি-সিপিএম।

    আরজি করে বুধবার রাতে ৫০ থেকে ১০০ কোটি টাকার পরিকাঠামো ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা বলে দাবি করেন তিনি। তিনি বলেন, "হাসপাতালদের ভ্যান্ডালিজমের জায়গা নয়, হুলিগানিজমের জায়গা নয়।" পাশাপাশি তিনি চিকিৎসক-নার্সদের কাজে যোগ দিতে অনুরোধ করেন, গরিব মানুষের কথা ভেবে। সেই সঙ্গে আরজি করের কর্মী ও অন্যান্য চিকিৎসকদের উপরও ক্ষোভ প্রকাশ করেন, কেন তাঁরা দীর্ঘক্ষণ খোঁজ নেননি। 

    আর জি কর কাণ্ডে চিকিৎসকের ধর্ষণ-খুনে বিচারের দাবিতে পদযাত্রায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন মমতা। তারপরই তিনি বক্তব্য পেশ করেন। এদিন চিকিৎসকের ধর্ষণ-খুনের তদন্তে ডোরিনার মঞ্চ থেকে সিবিআইকে ফের রবিবারের ডেটলাইন বেঁধে দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, আরজি কর ভাঙচুর কাণ্ডে দায়ী করেন সিপিএম-বিজেপিকে। এসব সব লক্ষ্মী ভাণ্ডারের ওপর সকলের হিংসার কারণে বলে দাবি করেন মমতা।
  • Link to this news (আজ তক)