• উর্দি পরে রিল বানালেই হতে পারে শাস্তি, গেল উপরমহলের নির্দেশ, হতে পারে জরিমানা
    হিন্দুস্তান টাইমস | ১৭ আগস্ট ২০২৪
  • বর্তমানে সোশ্যাল মিডিয়ায় রিল বানানোর নেশায় মত্ত ৮ থেকে ৮০ অনেকেই। সে যে কোনও পেশারই হোক না কেন, অনেককেই সোশ্যাল মাধ্যমে রিল বানাতে দেখা যায়। আর সেই তালিকায় রয়েছে পুলিশের কর্মী-অফিসাররাও। অনেকেই আবার উর্দি পরে রিল বানিয়ে থাকেন সোশাল মাধ্যমে। যার ফলে পুলিশকে নিয়ে মানুষের মধ্যে ভুলবার্তা পৌঁছাচ্ছে। এই অবস্থায় পদক্ষেপ করল রাজ্য পুলিশ। উর্দি পরে রিল ভিডিয়ো তৈরি করলেই সেক্ষেত্রে সংশ্লিষ্ট পুলিশকর্মী বা অফিসারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। এই মর্মে সব জেলার এসপিদের নির্দেশ দিয়েছেন এডিজি।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, অনেকেই অভিযোগ করেছেন পুলিশের উর্দি পরে বহু পুলিশ কর্মী রিল বানাচ্ছেন এবং সেগুলি সোশ্যাল মাধ্যমে দেদার আপলোড করছেন। জানা গিয়েছে, সম্প্রতি রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার পূর্ব বর্ধমানের এক বাসিন্দার কাছে অভিযোগ পেয়েছিলেন। তাতে অভিযোগ করা হয়,  একজন পুলিশ কর্মী উর্দি পরে সোশ্যাল মাধ্যমে আপলোড করছেন। এর ফলে পুলিশের শৃঙ্খলা, সুনাম ও মর্যাদা নষ্ট হচ্ছে বলে অভিযোগ উঠছে। অভিযোগ উঠেছে, এভাবে পুলিশকর্মীরা নিয়ম লঙ্ঘন করছেন। তাছাড়া অনেকেই আবার কর্মস্থলে গিয়েও উর্দি পরে রিল বানাচ্ছেন। এতে মানুষের কাছে ভুলবার্তা যাচ্ছে বলেই অভিযোগ ওঠে।

    এদিকে, এরপরেই বিষয়টি খতিয়ে দেখার জন্য এডিজি সুপ্রতিম সরকার বসিরহাট, বারুইপুর,কৃষ্ণনগর, রানাঘাট, বনগাঁ, জঙ্গিপুর, মুর্শিদবাদ, বারাসত,  হাওড়া, সুন্দরবন এবং ডায়মন্ড হারবারের পুলিশ জেলার সুপারদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)