• ডার্বি বাতিলের পর সমর্থকদের যৌথ প্রতিবাদ, ম্যাচ খেলতে না পেরে কী বললেন ইস্টবেঙ্গলের সৌভিক?
    আজ তক | ১৮ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডের প্রতিবাদে এক সুতোয় গাঁথল দুই প্রতিপক্ষ দল মোহনবাগান-ইস্টবেঙ্গল। জেলায় জেলায় প্রতিবাদ বাঙাল-ঘটি দুই দলের সমর্থকদের। শুধু তাই নয়, ইস্টেবেঙ্গলের ফুটবলার, সৌভিক চক্রবর্তী এবং বর্তমানে মোহনবাগানের প্রাক্তন বাঙালি ফুটবলার প্রবীর দাসও আরজি কর কাণ্ডের বিরোধিতা করে একটি পোস্ট শেয়ার করেন। রবিবার হওয়ার কথা ছিল মোহনবাগান বনাম ইস্টবেঙ্গলের ডার্বি ম্যাচ। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। যে কারণে রবিবারের ডার্বি বাতিল করা হয়।

    শুধু ডার্বি বাতিলই নয়। জেলায় জেলায় এই ঘটনার প্রতিবাদ মিছিল বের হয়। মোহনবাগান ও ইস্টবেঙ্গল একই সঙ্গে মিছিলে অংশ নিতে দেখা যায়। হরিনাভি, চন্দননগর থেকে চম্পাহাটিতে দাবি ওঠে 'We Want Justice'-এর। প্রতিবাদে মিলেমিশে একাকার সবুজ-মেরুন আর লাল-হলুদ আবির আর পতাকা।

    ম্যাচ বাতিল প্রসঙ্গে শনিবার ফুটবলার সৌভিক চক্রবর্তী বলেন, "ঐতিহ্যের ডার্বি ম্যাচে খেলতে না পেরে খুবই দুঃখিত। আমরা যত ডার্বি খেলি বা দেখি না কেন, প্রতিটি খেলারই খেলার মানুষের কাছে আলাদা বিশেষত্ব থাকে। তবে আমি খুশি যে এই গুরুত্বপূর্ণ কারণে বাঙালি সমাজ এক হয়েছে। বাঙাল এবং ঘটি, দুই পক্ষই তাদের বোনের জন্য একসাথে দাঁড়িয়েছে। আমরা চাই, একজন সন্তান হিসেবে, কোনো মায়ের কোল খালি না থাকুক। তাই ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত, যত কঠিনই বাধা আসুক, আমরা থামব না।"

    শুধু তাই নয়, ফুটবলার প্রবীর দাসও এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন।

    আরজি কর-এ ঘটা নারকীয় ঘটনা ও তারপর নাগরিক সমাজের বিক্ষোভ। এই বিক্ষোভের পাশাপাশি রাত দখল কর্মসূচিতে আরজি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনা অনেকটাই ভাবাচ্ছে প্রশাসনকে। মাঠের মধ্যে কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না হয় সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। ডুরান্ড কাপের ডার্বি আর অনুষ্ঠিত হবে না। তবে কোয়ার্টার ফাইনাল থেকে শুরু করে বাকি সমস্ত ম্যাচ জামশেদপুরে চলে যেতে পারে এমনটাই সূত্রের খবর। 
  • Link to this news (আজ তক)