• 'আমিও প্রথমে ডাক্তার হতে চেয়েছিলাম...' আরজি কর কাণ্ডে কেন বললেন শত্রুঘ্ন?
    আজ তক | ১৯ আগস্ট ২০২৪
  • Shatrughan Sinha On RG Kar Incident: চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধ করলেন বলিউড সুপারস্টার তথা তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা। তিনি একটি সভায় আরজিকরের চিকিৎসক নির্যাতিতা তরুণী হত্যার ঘটনার নিন্দা ও আন্দোলনকারীদের প্রতি সমর্থন প্রকাশ করেন। চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, "আপনাদের দাবি একদম সঠিক। চিকিৎসকরা মহৎ কাজের সঙ্গে যুক্ত। তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। সেই সঙ্গে তরুণীর হত্যার ঘটনার মতো জঘন্য ঘটনার দোষীদের খুঁজে তাঁদের চরম শাস্তি দিতে হবে।" কিন্তু তিনি চিকিৎসকদের মনে করিয়ে দেন, "সাধারণ রোগীরা যদি চিকিৎসা না পেয়ে মারা যান, তাহলে কি আপনারা নিজেদের ক্ষমা করতে পারবেন?"

    কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ধর্ষণ-খুনের ঘটনায় তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা বলেছেন, "ওই তরুণী আমাদের পরিবারের। মেয়েটির সঙ্গে যা ঘটেছে তা একটি বড় ট্র্যাজেডি, একটি বড় ক্ষতি, একটি বড় ধাক্কা। আমি মেয়েটির মা, বাবা, তার পরিবার, তার ডাক্তার সম্প্রদায়, তার হাসপাতালের লোকজন, কর্মচারী, সমর্থকদের প্রতি আমার পূর্ণ সমবেদনা ও সমবেদনা প্রকাশ করছি।" তিনি বলেন, "আমি এক সময় ডাক্তার হতে চেয়েছিলাম। আমার দাদা ডাক্তার। তাই আমি আপনাদের প্রতি সহানুভূতি রয়েছে।"

    এর আগে আরজি কর মেডিক্যাল কলেজে উদ্ধার হয় এক মহিলা চিকিৎসকের দেহ। বৃহস্পতিবার রাতে ডিউটিতে ছিলেন ওই ট্রেনি ডাক্তার। শুক্রবার সকালে ইমার্জেন্সি বিল্ডিংয়ের চার তলায় সেমিনার হল থেকে রহস্যজনকভাবে উদ্ধার হয়েছে তাঁর দেহ। তারপর থেকে ঘটনার প্রতিবাদে ও দোষীকে গ্রেফতার ও শাস্তির দাবিতে আগুন জ্বলছে গোটা দেশে। দেশজুড়ে চিকিৎসকরা কর্মবিরতি পালন করেছেন। আরজি করেও আউটডোর বন্ধ। সব মিলিয়ে চাপে রাজ্য সরকার।

    এদিকে গত ১৪ অগাস্ট আরজি করে যে হামলা হয় তার তদন্তভার হাতে নিল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। সেদিন রাতে হাসপাতালে ভাঙচুরের পর টালা, উল্টোডাঙ্গা ও শ্যামপুকুর স্টেশনে পৃথক মামলা দায়ের হয়েছিল। সেই  মামলায় এখনও পর্যন্ত মোট ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই তিন থানা থেকে তদন্তের দায়িত্ব নেয় গোয়েন্দা বিভাগ। অ্যান্টি রাউডি বিভাগ এই বিশেষ মামলার তদন্ত চালিয়ে যাবে। তারা রিপোর্ট করবে গোয়েন্দা বিভাগকে। 

    এদিকে আজ আরজি কর কাণ্ডের জেরে ডার্বি বাতিল হয়েছে। বিকেল ৫ টা থেকে যুবভারতীর ৩ নম্বর গেট থেকে মিছিল হওয়ার কথা। তবে সেই মিছিলে কিছু দুষ্কৃতী থাকতে পারে। এমনটাই জানানো হয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে। ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও দুই দলের সমর্থকরা জানিয়েছেন, তাঁরা শান্তিপূর্ণভাবে মিছিল করবেন।
  • Link to this news (আজ তক)