• RG Kar কাণ্ড: ‘বিচার চান, আন্দোলন চান না’, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ মৃতার বাবার
    প্রতিদিন | ১৯ আগস্ট ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: আর জি কর কাণ্ডে তোলপাড় গোটা বাংলা। পথে নেমেছে সবমহল। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মিছিল করেছেন। এসবের মাঝে এবার মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন মৃত চিকিৎসকের বাবা। বললেন, “মুখ্যমন্ত্রী বিচারও চাইছেন, আবার আন্দোলন বন্ধ করতেও চাইছেন। কিছুই বুঝতে পারছি না।” তাঁর এই মন্তব্যে শোরগোল।

    আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে যৌন হেনস্তা ও খুনের ঘটনার প্রতিবাদে বাংলার পাশাপাশি গর্জে উঠেছে গোটা দেশ। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতঃস্ফুর্ত আন্দোলনকে থামানোর চেষ্টার অভিযোগ তুললেন মৃতার বাবা। ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, “মুখ্যমন্ত্রী এত কথা বলছেন, নিজে রাস্তায় নামছেন, আন্দোলন করছেন নির্যাতিতার বিচার চাই বলে। এদিকে উনি আবার আন্দোলন যাতে না হয়, সেই চেষ্টা করছেন। এই রকম দ্বিচারিতা কেন করছেন উনি। তার মানে কি উনি সাধারণ জনগণকে ভয় পাচ্ছেন? এটাই আমাদের প্রশ্ন। যারা মুক্তকণ্ঠে প্রতিবাদ করছে, উনি তাঁর কণ্ঠরোধ করার চেষ্টা করছেন। এখন এই ব্যাপারটা আমরা ভালোই বুঝতে পারছি।”

    সিবিআই তদন্তেও যে হতাশ এদিন সেটাও বুঝিয়েছেন মৃতার বাবা। তাঁর কথায়, “সিবিআই তদন্ত কয়েকদিন হয়ে গেল। কিন্তু এখনও কিছুই হয়নি, এটা নিয়ে একটু হতাশা তো আমাদের থাকবেই। কিন্তু সিবিআইয়ের উপর আস্থা আমাদের রাখতে হবে।” মৃতার মায়ের কথায়, “আমি রাজ্যবাসীকে আবেদন করব, যারা কন্যাশ্রী প্রকল্প, লক্ষ্মীর ভাণ্ডার নিচ্ছেন। তারা নেওয়ার আগে একবার ভাববেন তাঁদের লক্ষ্মী সুরক্ষিত কি না।”
  • Link to this news (প্রতিদিন)