• আর জি কর ইস্যুতে ফের ‘রাতদখল’, সুবিচারের দাবিতে মশাল হাতে রাস্তায় আমজনতা
    প্রতিদিন | ১৯ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিনের মাথায় ফের রাতদখল। আর জি কর কাণ্ডের প্রতিবাদ ও নারী নিরাপত্তার দাবিতে রবিবার ফের রাতদখল করল আমজনতা। কারও হাতে পোস্টার। কারও হাতে মশাল। বিচারের দাবিতে উঠল স্লোগান। 

    রবিবার রাজ্যজুড়ে ছিল দ্বিতীয় দফার রাতদখল। এদিন রাতে ফের কলকাতা থেকে জেলা সর্বত্র পথে নামে আমজনতা। বয়স, মহিলা-পুরুষ সমস্ত ভেদাভেদের উর্ধ্বে উঠে আর জি কর কাণ্ডের সুবিচারের দাবি জানান সকলে। সদ্য আঠেরো পেরনো তরুণী থেকে বৃদ্ধা, একই দাবিতে সোচ্চার হন সকলে। কারও হাতে দেখা যায় পোস্টার, কারও হাতে মশাল। কেউ আবার পথে নেমেছেন মোমবাতি হাতে। তবে সকলের সুর এক, দাবি এক। এদিন ফের মানুষের স্বতঃস্ফুর্ত জমায়েতে অবরুদ্ধ হয়ে পড়ে বিভিন্ন এলাকা। রাত সাড়ে দশটা নাগাদ বেহালা থানা এলাকা কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় যান চলাচল। তারতলা থেকে ডায়মন্ড হারবার যাওয়ার রাস্তাও অবরুদ্ধ হয়ে যায়। জেলাগুলোর ছবিও কার্যত একই।

    উল্লেখ্য, ডার্বি বাতিল হলেও রবিবার আর জি কর কাণ্ডের প্রতিবাদে শহরের রাজপথে নামার সিদ্ধান্ত নেন ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকরা। রবিবার বিকেলে এক অন্য ছবি দেখা যায় তিলোত্তমার বুকে। ভেদাভেদ ভুলে তরুণী চিকিৎসকের জন্য একজোট হয়ে সুর তোলেন দুই ক্লাবের সমর্থকরা। এদিন টলিপাড়াও মিছিল করেন আর জি কর ইস্যুতে। উল্লেখ্য, এর আগে ১৪ অগাস্ট রাত দখল করেন মহিলারা। 
  • Link to this news (প্রতিদিন)