• মালদায় ভয়ংকর পথ দুর্ঘটনা, মুণ্ডু কেটে ছিটকে পড়ল রাস্তায়, নিহত ৬ জন, আহত ১
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • ভয়ঙ্কর পথ দুর্ঘটনা ঘটল মালদায়। শনিবার রাতে গৌড়বঙ্গ স্টেশন সংলগ্ন জাতীয় সড়কের কাছে একটি জাইলো গাড়ি সজোরে একটি লরিকে ধাক্কা মারে। তার ফলে প্রাণ হারিয়েছেন ৬ জন। এছাড়াও একজনের অবস্থা আশঙ্কাজনক। ধাক্কার অভিঘাতে মারাত্মকভাবে দুমড়ে-মুচড়ে যায় গাড়িটি। শুধু তাই নয়, দুর্ঘটনার তীব্রতা এতটাই ছিল যে এর ফলে এক আরোহীর মাথা কেটে ছিটকে রাস্তায় পড়ে যায়। ভয়ঙ্কর সেই দৃশ্য দেখে আতঙ্কিত হয়ে ওঠেন স্থানীয়রা। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়।

    জানা গিয়েছে, শনিবার রাতে জাইলো গাড়িটি সাতজন আরোহী নিয়ে কালিয়াচক থেকে মালদার দিকে যাচ্ছিল। ঠিক সেইসময় গৌড়বঙ্গ স্টেশনের কাছে ওই লরিকে ধাক্কা মারে গাড়িটি। তার ফলে গাড়ির বেশিরভাগ অংশই প্রায় দুমড়ে-মুচড়ে যায়। গাড়িটি এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে সেটি গাড়ি তা দেখে বোঝার উপায় নেই। আরোহীদের কারও পা আটকে যায় সিটে, আবার কারও দেহ ঝুলতে থাকে বাইরে। আর এক আরোহীর মুখের উপরের দিকের মুণ্ডুর অংশ কেটে গাড়ি ছিটকে অনেকটাই দূরে পড়ে থাকতে দেখা যায়। 

    খবর পেয়ে সেখানে দ্রুত পৌঁছায় জাতীয় সড়ক কর্তৃপক্ষ এবং পুলিশ। পরে গাড়ি থেকে একে-একে ৭ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পাঁচজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। জানা গিয়েছে, ঘটনাস্থলেই ওই পাঁচজনের মৃত্যু হয়েছে। আরও দুজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাঁদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সকালে একজনের মৃত্যু হয়। 

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাতজনেই আলিপুরদুয়ারের বাসিন্দা। তাঁদের বয়স কুড়ির নিচে।  যদিও তাঁরা গাড়িতে করে কোথায় যাচ্ছিলেন, সে বিষয়ে জানা ছিল না বলেই দাবি করেছেন এক আহতের পরিবার। পুলিশ জানিয়েছে, ধাক্কার ফলে লরিটি ও পাশের একটি নয়ানজুলিতে পড়ে যায়। মৃতদের নাম হল সাকিউল শেখ, পারভেজ শেখ, নাইম শেখ ও মাসিদুর শেখ। এছাড়াও মৃত দুজনের নাম এখনও জানা যায়নি। জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন, আজ দেহগুলি ময়নাতদন্ত করা হবে। তারপর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। কীভাবে দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখছে পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)