• ‘ভালো ছেলে যদি খারাপ হয়ে যায়…’শাস্তি চান? HT Bangla-তে বিস্ফোরক সঞ্জয়ের মা
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে তোলপাড় গোটা দেশ। সরকারি হাসপাতালের সেমিনার হলের ভেতর ধর্ষণ ও খুন করা হয়েছে মহিলা চিকিৎসককে। সেই খুনের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঞ্জয়ের মা এবার মুখ খুললেন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

    বহু প্রাচীন বাড়ির একতলার একটা ছোট্ট ঘরে থাকত সঞ্জয়। এখন সেই ঘরে তার মা একলা থাকেন। সামনের গ্রিলের দরজা ভেতর থেকে তালা বন্ধ। 

    সঞ্জয় রায়। এই রায়টার কথা শুনেই তো মানুষ অবাক হয়ে যাচ্ছে এরকম কেউ করতে পারে। 

    সবাই তো জেনে গিয়েছে। আসলে কী জানেন ছোট থাকলে শাসন করা যায় । ওর বাবা যদি বেঁচে থাকত তবে তো কোনও ব্যাপারই ছিল না। মা তো সবটা বলতে পারে না। 

    ঠিক সময়ে যেত, ঠিক সময়ে আসত। কিন্তু এমন যে হল, তদন্ত করুক। আমি তো কোনও রায়কে অসম্মান করিনি। আজ স্বামী চলে গিয়ে আমায় বলতে হচ্ছে। আমি স্বামীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। এরপর হাতজোড় করেন সঞ্জয়ের মা। 

    লজ্জা বলে নয়, দুঃখ লাগছে। ভালো ছেলে যদি খারাপ হয়ে যায় তবে কী বলব বলুন। তবে মায়ের কেমন লাগে…এটা তো মেয়ে নয়।…

    প্রশ্ন শুনেই কিছুটা উত্তেজিত হয়ে যান সঞ্জয়ের মা। বলেন, একই কথা সবাই জিজ্ঞাসা করছে। কী চাইছেন? কী চাইছেন? আমি তো বলছি আমার ছেলে কী খাচ্ছে। আমার যদি আজ এই অবস্থা হয় …

    আমি তো পেছন পেছন ঘুরিনি। সবাই চায় খুশি থাকতে। কিন্তু আমি দুঃখ পেয়েছি। আমার ছেলে চোট পেয়েছে। কিন্তু কাউকে কিছু বলেনি কোনওদিন। ওর বাবার সম্মান ছিল।আমার স্বামী গাড়ি চালাতেন। 

    উত্তেজিত হয়ে যান সঞ্জয়ের মা। আপনারা খালি বিয়ের কথা বিয়ের কথা বলছেন। কেন বিয়ে করিয়েছে সেটা দেখুন।

    সঞ্জয়ের মা বলেন, অনেক বড় অন্যায় হয়েছে। আর এনিয়ে কিছু বলতে চাই না। আমিই তালা চাবি দিয়েছি। 

    সঞ্জয়ের মা ভেতরে চলে যান। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)