• রাজ্যে একদিনে রেকর্ড মৃত্যু, কমল দৈনিক সংক্রমণ
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৫ জানুয়ারি ২০২২
  • রাজ্যে স্বস্তি দিয়ে কমল দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু রেকর্ড সংখ্যক মৃত্যু দেখল বাংলা। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬৪৫ জন। কিন্তু এই সময়কালে মৃত্যু হয়েছে রেকর্ড ২৮ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়।

    শুক্রবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, কলকাতায় একদিন সংক্রমিত হয়েছেন ৬, ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজারের সামান্য বেশি। মৃত্যু হয়েছে ৮ জনের। রাজ্যে দৈনিক সংক্রমণের হার ৩১.১৪ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ৯৩০।

    এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮ লক্ষ ৬৩ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮, ৬৮৭ জন। সুস্থতার হার কমে হয়েছে ৯১.১২ শতাংশ। এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ২০ হাজার ১৩ জনের।

    এদিকে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। একদিনে দেশে করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৯ হাজার ৩৪৫ জন।

    এই মুহুর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১২ লক্ষ ৭২ হাজার ৭৩ জন। দেশে করোনা পজিটিভিটি রেট বেড়ে ১৪.৭৮ শতাংশ। দেশজুড়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। এখনও পর্যন্ত করোনার অত্যন্ত সংক্রামক এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৫৩।

    প্রসঙ্গত, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনায় ভার্চুয়ালি বৈঠক করেন। মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসেছিলেন মোদী। করোনা মোকাবিলায় আরও কী কী পদক্ষেপ করা যায় সেব্যাপারে আলোচনা হয় ওই বৈঠকে। গতকাল ওই বৈঠকে মোদী জানান, কোভিড রুখতে এমনভাবে কৌশল তৈরি করতে হবে যাতে অর্থনীতি এবং সাধারণ মানুষের জীবন-জীবিকার সুরক্ষার দিকটি বিঘ্নিত না হয়।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)