• আজ দিনভর বৃষ্টিপাত একাধিক জেলায়! রবিবার থেকে হাওয়া বদলের ইঙ্গিত
    এই সময় | ১৫ জানুয়ারি ২০২২
  • এই সময় ডিজিটাল ডেস্ক: পশ্চিমী ঝঞ্ঝার জন্য গায়েব শীত। রাতের তাপমাত্রা বেড়েছে। কবে প্রত্যাবর্তন ঘটবে শীতের? কবেই বা থামবে বৃষ্টিপাত? উঠছে প্রশ্ন। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজও দিনভর চলবে বৃষ্টিপাত। রবিবার অর্থাৎ সপ্তাহের শেষ দিন থেকে অবশ্য রাজ্যে হাওয়া বদলের সম্ভবনা। উন্নতি হবে পরিস্থিতির। তাপমাত্রা একধাক্কায় কমবে বেশ কয়েক ডিগ্রি।

    আজ দিনভর বৃষ্টিপাতের সম্ভাবনা...

    অকাল বর্ষণ। পশ্চিমী ঝঞ্ঝার জেরে ভরা শীতের মরশুমেও চলছে বৃষ্টিপাত। শুক্রবারও কলকাতার আকাশ ছিল মেঘলা। একাধিক জেলাতে হয়েছে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে হতে পারে বৃষ্টিপাত। কিছু কিছু জায়গায় শিলা বৃষ্টিরও সম্ভবনা রয়েছে। কিন্তু, রবিবার দক্ষিণবঙ্গের জেলাগুলির আকাশ মূলত পরিষ্কার থাকবে। বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

    কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

    শুধু দক্ষিণবঙ্গে নয়, শনিবার উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং এবং লাগোয়া জেলাগুলিতে হতে পারে বৃষ্টিপাত। অবশ্য রবিবার থেকে উত্তরবঙ্গের এই জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকবে। কমবে তাপমাত্রার পারদও।

    কমতে চলেছে তাপমাত্রার পারদ

    হঠাৎ করেই গায়েব হয়ে গিয়েছিল শীত। পশ্চিমী ঝঞ্ঝা পথ আটকেছিল উত্তুরে হাওয়ার। রাজ্যে রাতের তাপমাত্রা একধাাক্কায় বেড়ে গিয়েছিল অনেকটাই। ফলে কার্যত হা পিত্যেশ করতে শোনা গিয়েছিল শীতপ্রেমীদের। কিন্তু, তাঁদের জন্য সুখবর। আবারও ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেছে শীত। এদিকে দিনের তাপমাত্রাও কমেছে। শুক্রবার শহরের তাপমাত্রা নেমেছিল ২০.৯ ডিগ্রিতে। রাতের তাপমাত্রাও একধাক্কায় কমেছে অনেকটাই। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রার পারদ ১৪ ডিগ্রিতেও নামতে পারে। অর্থাৎ শীতপ্রেমীদের আক্ষেপ মিটতে চলেছে অনেটাই। নতুন করে হতে চলেছে পারদ পতন।

    ফের বৃষ্টিপাতের সম্ভাবনা?

    চলতি মরশুমে দেখা গিয়েছে কখনও পশ্চিমী ঝঞ্ঝা আবার কখনও নিম্নচাপ পথ আটকেছে শীতের। রাজ্যের বিভিন্ন জেলাগুলির তাপমাত্রা একধাক্কায় বেড়ে গিয়েছে অনেকটাই। সেক্ষেত্রে আগামী তিন দিনে কি রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে? এই প্রশ্নের জবাবে আশ্বাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার থেকে মূলত শুষ্ক থাকবে আবহাওয়া। সম্ভাবনা নেই বৃষ্টিপাতেরও। উত্তরবঙ্গেও বৃষ্টিপাত কমবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রাও কয়েক ডিগ্রি কমবে।

    কলকাতার আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)