• ডাক্তারদের টানা কর্মবিরতিতে আপত্তি! হাই কোর্টের দ্বারস্থ চিকিৎসক
    প্রতিদিন | ১৯ আগস্ট ২০২৪
  • গোবিন্দ রায়: আর জি কর কাণ্ড নিয়ে তোলপাড় গোটা দেশ। বাংলার পাশাপাশি কর্মবিরতিতে দেশের চিকিৎসকরা। যার ফলে প্রবল ভোগান্তির শিকার হচ্ছেন রোগীরা। এই পরিস্থিতিতে এবার কর্মবিরতির বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হলেন কুণাল সাহা নামে এক চিকিৎসক। তাঁর দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশ না মেনে কর্মবিরতিতে শামিল হচ্ছেন চিকিৎসকরা। 

    আর জি কর কাণ্ডের প্রতিবাদে আন্দোলনে চিকিৎসকরা। দীর্ঘদিন ধরে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। এই কর্মবিরতিতে শামিল হচ্ছেন সিনিয়র চিকিৎসকরাও। টানা এই আন্দোলনের জেরে প্রবল সমস্যার মুখে রোগীরা। দূর-দূরান্ত থেকে এসে রোগীরা ঠিক মতো পরিষেবা পাচ্ছেন না। এই পরিস্থিতিতে এবার চিকিৎসকদের কাজে ফেরাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ এক চিকিৎসক। তাঁর নাম কুণাল সাহা। তাঁর কথায়, সুপ্রিম কোর্টের নির্দেশ না মেনে কর্মবিরতি করছেন চিকিৎসকরা। তাঁর দাবি অবিলম্বে ওই চিকিৎসকদের কাজে ফেরানোর নির্দেশ দেওয়া হোক। হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বলে খবর। সোমবারই মামলার শুনানির সম্ভাবনা।

    প্রসঙ্গত, শুধু চিকিৎসকরাই নন। আর জি কর কাণ্ডের প্রতিবাদে সোচ্চার সবমহল। প্রতিবাদে রবিবার তিলোত্তমার বুকে মিছিল করেন ইস্টবেঙ্গল ও মোহনবাগান সমর্থকরা। বৃষ্টি মাথায় পথে নেমেছিল টলিপাড়াও। এদিনই রাতে দ্বিতীয় দফায় রাত দখল করেন আমজনতা। কারও হাতে দেখা যায় পোস্টার, কারও হাতে মশাল। কেউ আবার পথে নেমেছেন মোমবাতি হাতে। তবে সকলের সুর এক, দাবি এক। সোমবার পথে নেমেছেন আইনজীবীরা।
  • Link to this news (প্রতিদিন)