• রাত দখলের কর্মসূচিতে মমতার ছবি পোড়ানোর অভিযোগ, ঝাড়গ্রামে দায়ের হল FIR
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • গত ১৪ অগাস্ট মহিলাদের রাত দখলের কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর ছবি পোড়ানোর অভিযোগে FIR দায়ের হল ঝাড়গ্রামে। ঝাড়গ্রাম থানায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন জেলার এক তৃণমূল নেতা। সেই অভিযোগের ভিত্তিতে প্রকাশ্যে অগ্নিসংযোগের ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

    গত ১৪ অগাস্ট মেয়েদের রাত দখলের কর্মসূচিতে ঝাড়গ্রামের পাঁচ মাথার মোড়ে জড়ো হন কয়েক শ’ মানুষ। রাত ১১টা বাজতেই আরজি কর মেডিক্যালে নির্যাতিতার সুবিচারের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। অভিযোগ, তখন সেখানে আগে থেকে টাঙিয়ে রাখা তৃণমূলের পতাকা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ছিঁড়ে ফেলেন বিক্ষোভকারীরা। এর পর সেগুলো একজায়গায় জড়ো করে আগুন ধরিয়ে দেন তাঁরা। দলের পতাকার সঙ্গে জ্বলে যায় মমতার ছবিও। সেই ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

    এই ঘটনায় শনিবার ঝাড়গ্রাম থানায় অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন AITTUCর নেতা সৌমেন আচার্য। তিনি বলেন, ‘তৃণমূলও আরজি করের ঘটনায় দোষীদের শাস্তি দাবি করছে। তার পরও কিছু লোক এই ঘটনাকে হাতিয়ার করে রাজনৈতিক ফয়দা লোটার চেষ্টা করছে। তৃণমূলের পতাকা মুখ্যমন্ত্রী ছবি পোড়াচ্ছে। এটা বেআইনি কাজ। তাই আমি পুলিশে অভিযোগ দায়ের করেছি।’

    পালটা জেলার এক বিজেপি নেতা বলেন, স্বতঃস্ফূর্ত জনরোষে ভয় পেয়েছে তৃণমূল। তাই তারা সাধারণ মানুষকে ভয় দেখানোর জন্য অভিযোগ করেছে। মানুষের ভয় ভেঙে গেছে। তৃণমূলের এসব পঁয়তারা আর কাজ করবে না। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)