• টিউশনির পরে অষ্টম শ্রেণির ছাত্রীকে 'ধর্ষণ' সহপাঠীর, পুলিশের নামে অভিযোগ পরিবারের
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • আরজি কর নিয়ে উত্তাল পরিস্থিতির মধ্যেই রাজ্যে ফের ধর্ষণের অভিযোগ। টিউশন পড়ে বাড়ি ফেরার সময় এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে তারই এক সহপাঠীর বিরুদ্ধে। শুধু তাই নয়, পুলিশে অভিযোগ জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি করেছে পরিবার। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বনগাঁয়। নাবালিকার পরিবারের সদস্যদের অভিযোগ, ঘটনার ৬ দিন হয়ে যাওয়ার পরেও এখনও পর্যন্ত পুলিশ পদক্ষেপ করেনি, অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি। তাঁরা পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন।

    নাবালিকার পারিবারিক সূত্রে জানা গিয়েছে, নির্যাতিতা অষ্টম শ্রেণির ছাত্রী, বয়স ১৪ বছর। গত ১৩ অগস্ট নাবালিকাকে তার সহপাঠীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জানিয়েছিলেন তার মা। অভিযোগ ছিল, টিউশন পড়তে গিয়েছিল নাবালিকা। সেখান থেকে ফেরার সময় তার অভিযুক্ত সহপাঠী তাকে একটি নির্জন জায়গায় নিয়ে যায়। এরপর সেখানেই তাকে ধর্ষণ করে। ঘটনায় কাঁদতে কাঁদতে বাড়ি ফেরে ছাত্রী। তখন তার মা চেপে ধরলে ছাত্রী সবকিছু খুলে জানাই তার মাকে। 

    তারপরে দেরি না করে এই ঘটনায় মহিলা থানায় অভিযোগ জানান নির্যাতিতার মা। কিন্তু, তাঁদের অভিযোগ, ৬ দিন হয়ে যাওয়ার পরেও পুলিশ কোনও রকমের পদক্ষেপ করেনি। 

    প্রসঙ্গত, আরজি করে তরুণী চিকিৎসককে যৌন হেনস্থা করে খুনের ঘটনার প্রতিবাদে উত্তাল গোটা দেশ। অভিযুক্তের শাস্তি এবং নিরাপত্তার দাবিতে সরকারি হাসপাতালগুলিতে চলছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। তাদের সেই আন্দোলনে পরে যোগ দেয় নাগরিক সমাজ। 

    তাঁদের দাবি, নারীদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। এই দাবি ক্রমেই জোরদার হচ্ছে। চিকিৎসক তো বটেই সাধারণ নাগরিকদেরও এই দাবিতে এবং প্রতিবাদ জানিয়ে আন্দোলনে অংশ নিতে দেখা যায়। মেয়েদের রাত দখল প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছিল সাধারণ নাগরিক সমাজ। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)