• সারাদিনই বৃষ্টি, আজ থেকে ক্রিজে ফিরবে শীত
    দৈনিক স্টেটসম্যান | ১৫ জানুয়ারি ২০২২
  • পৌষ সংক্রান্তিতে শহর কলকাতায় ছিল ভেজা শীতের আমেজ। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের পনেরোটি জেলায়।

    আজ শনিবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টি কমার পূর্বাভাস থাকলেও বিক্ষিপ্তভাবে দুই মেদিনীপুর , দক্ষিণ চব্বিশ পরগণাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী চব্বিশ ঘন্টা হালকা বৃষ্টি হতে পারে আবহাওয়া দফতর সূত্রে খবর।

    তবে বৃষ্টি হলেও উত্তর পশ্চিম ভারত থেকে আসা পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীত প্রায় উধাও হয়েছে। শনিবার আকাশ পরিষ্কার হওয়ার পরে ফের শীত ক্রিজে ফিরতে পারে বলে মনে করা হচ্ছে।

    আগামী দু'দিনে আরও নামবে তাপমাত্রা। রাতের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ফের একবার শীতের ভরপুর আমেজের স্বাদ নিতে পারবে বঙ্গবাসী।

    যা আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতা ৯৬ শতাংশ।

    গত ২৪ ঘণ্টায় ০.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ দিনভর আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে বৃষ্টিও। তবে চলতি বছরে শীত ' ভাগ্য সহায় হয়নি বঙ্গবাসীর।

    ডিসেম্বরের মাত্র দিন দুয়েক জাঁকিয়ে শীতের অনুভূতি মিলেছিল। তারপর থেকে হাড়কাপানো ঠাণ্ডা অধরাই রয়ে গিয়েছে। শনিবার থেকে কনকনে ঠাণ্ডা পড়বে কিনা সেদিকেই তাকিয়ে রয়েছে রাজ্যের মানুষ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)