• Fraud: সেক্স টয় কিনতে গিয়ে প্রতারণার জালে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক, খোয়ালেন ৩৭ লক্ষ টাকা
    আজকাল | ১৫ জানুয়ারি ২০২২
  • আজকাল ওয়েবডেস্ক: রাজগঞ্জ থানার অন্তর্গত বেলাকোবা এলাকার এক অবসরপ্রাপ্ত শিক্ষককে নানাভাবে প্রলোভন দেখিয়ে ৩৭ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক।

    অবশেষে সেই ‘খেলনা’ না পেয়ে থানায় অভিযোগ জানান শিক্ষকটি। ঘটনার তদন্ত করে শিলিগুড়ির এক ডান্স বারের মালিক পবন দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করল রাজগঞ্জ থানার পুলিশ। নিয়ে আসা হচ্ছে জলপাইগুড়ি আদালতে। 

    পুলিশ সূত্রে জানা গেছে, ২০২০ সালে রাজগঞ্জ ব্লকের বেলাকোবা এলাকার এক প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শিলিগুড়ির হংকং মার্কেটের একটি দোকানে সেক্স টয় কিনতে যান। দোকানবার তাকে বলেন পুতুলটির অনেক দাম। বিদেশ থেকে আনাতে হবে। তিনি যদি অগ্রিম ১ লক্ষ টাকা দেন তবে তারা পুতুলটি বিদেশ থেকে আনবেন। এরপর তিনি রাজি হয়ে অগ্রিম টাকা দেন।

    এরপর শুরু হয় প্রতারণার ফাঁদ পাতা। শিক্ষককে জানানো হয় পুতুলটি তাঁর বাড়িতে ডেলিভারি দিতে যাওয়ার সময় রাস্তায় পুলিশ ধরে ফেলে লাইনম্যানকে। পুলিশের জেরার মুখে লাইনম্যান শিক্ষকের নাম বলে ফেলেছে। এবার পুলিশকে টাকা দিতে হবে। নইলে পুলিশ শিক্ষককে গ্রেফতার করবে। এইভাবে শুরু হয় প্রতারণা করা। দফায় দফায় মোট ৩৭ লক্ষ টাকা আদায় করা হয়। টাকা মেটাতে জমি পর্যন্ত বিক্রি করেন শিক্ষক। এরপর আর টাকা দিতে না পেরে রাজগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন। 

    ঘটনায় জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, একটি বিশেষ ধরনের পুতুল কিনতে গিয়ে এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক প্রতারকদের ফাঁদে পড়ে ৩৭ লক্ষ টাকা খুইয়েছেন। এই মর্মে তিনি অভিযোগ দায়ের করেছিলেন। তদন্ত করে পবন দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে তোলা হয়েছে। 

    এদিকে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করে পবন দাস বলেন, ‘আমি কিছুই জানি না। আমার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করা হয়েছে। যেখানে ৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে।’

     
  • Link to this news (আজকাল)