• WB Covid: ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে বহাল বিধিনিষেধ, বন্ধই থাকছে স্কুল, ছাড় মেলা-বিবাহে
    আজকাল | ১৫ জানুয়ারি ২০২২
  • আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ।

    ২ জানুয়ারি যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল সেই নির্দেশই কার্যত বহাল থাকবে ৩১ জানুয়ারি পর্যন্ত। তবে কিছু ক্ষেত্রে দেওয়া হল ছাড়। কোভিড বিধি মেনে সর্বাধিক ২০০ জনকে নিয়ে অথবা হলের মোট আসন সংখ্যার অর্ধেক নিয়ে করা যাবে বিয়ের অনুষ্ঠান। খোলা জায়গায় করা যাবে মেলাও।

    এদিকে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধই থাকছে রাজ্যের স্কুল-কলেজ। এছাড়াও রেস্তোরাঁ, পানশালা, শপিং মল, সিনেমা হল ইত্যাদি চলবে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে‌। সরকারি-বেসরকারি অফিসও চলবে ৫০ শতাংশ কর্মী নিয়ে। শেষ লোকাল ট্রেন চলবে রাত ১০টায়। তবে জিম, স্পা, সুইমিং পুল বন্ধই থাকছে। ২ জানুয়ারি সেলুন, বিউটি পার্লার বন্ধের কথা বলা হলেও পরে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে তা খোলার নির্দেশ দেওয়া হয়। এদিকে রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত কঠোরভাবে বলবৎ থাকছে নাইট কার্ফু।

    প্রসঙ্গত, এই মাসেই বইমেলা। সেই জন্যই সম্ভবত মেলায় ছাড় দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। নবান্নের এই নির্দেশিকার পর রাজ্যে বইমেলা হতে আর কোনও বাধা রইল না। অন্যদিকে, রাজ্যে বর্তমানে বিয়ের মরসুম। আর এই মরসুমেই কিছুটা লাভের মুখ দেখেন ক্যাটারিং ব্যবসায়ীরা। সেই কথা মাথায় রেখেই সর্বাধিক ২০০ জনকে আমন্ত্রণের ক্ষেত্রে ছাড় দেওয়া হল।

     
  • Link to this news (আজকাল)