• 'অখিলেশের সঙ্গে জোট নয়' সাফ জানিয়ে দিলেন 'ভীম সেনা' নেতা চন্দ্রশেখর
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে রাবণ চন্দ্রশেখর আজাদ জানিয়ে দিলেন যে, সমাজবাদী পার্টির সঙ্গে জোট করছে না ভীম সেনা। 'সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব দলিতদের কথা ভাবেন না' কার্যত এমনই অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলনে জোট না করার কথা তিনি ঘোষণা করেছেন।

    আগামী মাসেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগেই উত্তরপ্রদেশের রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়েছিল যে আজাদের দল ভীম সেনা হয়ত অখিলেশের সমাজবাদী পার্টির সঙ্গে জোট করবে। ইতিমধ্যেই, ভোটের আগে বিজেপির অনেক দলিত বিধায়ক, নেতারা সমাজবাদী পার্টিতে যোগ দিয়ে দলের হাত আরও মজবুত করছেন। ভোটের আগে বহু বিধায়ক দল ছাড়ায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। তারই মধ্যে ভীম সেনা সমাজবাদী পার্টির সঙ্গে জোট করলে সে ক্ষেত্রে বিজেপির অস্বস্তি হয়ত আরও বেড়ে যেত।

    সূত্রের খবর, মূলত আসনের বণ্টন নিয়ে অসন্তোষের কারণেই সমাজবাদী পার্টির সঙ্গে জোট করেনি ভীম সেনা। জানা যাচ্ছে, গত শুক্রবার অখিলেশ যাদবের সঙ্গে রাবণ চন্দ্রশেখর আজাদের বৈঠক হয়েছিল। সেক্ষেত্রে ভীম সেনা ১০ টি আসন চাইলেও সমাজবাদী পার্টি তিনটির বেশি আসন দিতে চাইনি।

    যদিও সাংবাদিক সম্মেলনে অখিলেশের বিরুদ্ধে খোঁজ না নেওয়া এবং ফোনে উত্তর না দেওয়ার অভিযোগ তুলেছেন চন্দ্রশেখর আজাদ। তবে জোট না হওয়ায় সে ক্ষেত্রে বিজেপির সুবিধাই হলোবলে মনে করছে রাজনৈতিক মহল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)