• পিছিয়ে পড়েও দাপুটে জয়, India Open-এর ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়নের মুখোমুখি লক্ষ্য
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার হতাশা মুছে ফেলে দুরন্ত প্রত্যাবর্তন লক্ষ্য সেনের। শনিবার ইন্ডিয়া ওপেনের সেমিফাইনালে পিছিয়ে পড়েও দাপুটে মেজাজে ম্যাচ জিতে ফাইনালে উঠলেন লক্ষ্য। এই প্রথম বার ব্যাডমিন্টনের সুপার ৫০০ প্রতিযোগিতার ফাইনালে উঠলেন তিনি।

    শনিবার শেষ চারের লড়াইয়ে মালয়েশিয়ার এনজি জে ইয়ংয়ের মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। প্রথম গেম তিনি ১৯-২১ হেরে যান। তবে হাল ছাড়েননি লক্ষ্য। দ্বিতীয় গেমেই ঘুরে দাঁড়ান। ২১-১৬ -তে জিতেও নেন। আত্মবিশ্বাস ফিরে পেয়ে পরের গেম দাপটের সঙ্গে ২১-১২-এ জিতে ম্যাচও পকেটে পুড়ে ফেলেন লক্ষ্য।

    ইন্ডিয়া ওপেনের ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লোহ কিয়ান ইউয়ের মুখোমুখি হবেন লক্ষ্য। চ্যালেঞ্জটা নিঃসন্দেহে কঠিন। তবে সেই চ্যালেঞ্জ নিয়ে সাফল্য পেতে মুখিয়ে রয়েছেন ভারতের তারকা শাটলার। সেমিফাইনালে প্রতিপক্ষ ব্রায়ান ইয়ং ওয়াকওভার দেওয়ায় সহজে ফাইনালে উঠে যান লোহ।

    এখনও পর্যন্ত দু’টি সুপার ১০০ প্রতিযোগিতা জিতেছেন লক্ষ্য। ডাচ ওপেন এবং সারলরলাক্স ওপেন জিতেছেন তিনি। এ ছাড়া তিনটি আন্তর্জাতিক চ্যালেঞ্জার খেতাবও রয়েছে তাঁর।

    সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছিল লক্ষ্য সেনকে। ব্রোঞ্জ পদক পেয়ে কিছুটা হতাশ হলেও ভেঙে পড়েননি। বরং ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিলেন। প্রকাশ পাড়ুকোন এবং বি সাই প্রণীতের পর ভারতের তৃতীয় খেলোয়াড় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন লক্ষ্য। আর তাঁকে হারিয়ে ফাইনালে উঠে বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনের মঞ্চে ইতিহাস লিখেছিলেন কিদম্বি শ্রীকান্ত। যদিও ফাইনালে শ্রীকান্ত হেরে যান।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)