• India Open 2022: করোনার তাণ্ডব অব্যাহত, সেমিফাইনালের আগে ছিটকে গেলেন আরও ২ খেলোয়াড়
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • করোনার অতিমারীর কারণে ইন্ডিয়া ওপেনের মিক্সড ডাবলসের সেমিফাইনাল ম্যাচের আগে টুর্নামেন্টের মূল ড্র থেকে আরও দুইজন খেলোয়াড় নাম তুলে নিলেন। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই রাশিয়ান মিক্সড ডাবলস খেলোয়াড় রডিয়ন আলিমভ করোনায় আক্রান্ত হয়েছেন।ফলে তিনি টুর্নামমেন্ট থেকে নাম তুলে নিলেন। তার পার্টনার এলিনা ডাভলেটোভাও যোগাযোগের কারণে নিজের নাম প্রত্যাহার করেছেন। ফলে ওয়াকওভার পেয়েছেন ইন্দোনেশিয়ার ইয়ং কেই টেরি হি এবং ওয়েই হান তান। এর আগে গতকাল, বিশ্ব চ্যাম্পিয়নশিপের রুপোর পদক বিজয়ী কিদাম্বি শ্রীকান্ত সহ সাত ভারতীয় খেলোয়াড়কে সংক্রামিত হওয়ার পরে নাম প্রত্যাহার করতে হয়েছিল।

    বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশন একটি বিবৃতিতে বলেছে, ‘ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন নিশ্চিত করে যে বর্তমান ড্রতে একজন খেলোয়াড় পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছেন ফলে তিনি ও তাঁ পার্টনার ইয়োনেক্স সানরাইজ ইন্ডিয়া ওপেন২০২২থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে।’ রিপোর্টে বলা হয়েছে, ‘শুক্রবার বাধ্যতামূলক আরটি-পিসিআর পরীক্ষায় এই খেলোয়াড়ের পজিটিভ পাওয়া গেছে। তার সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগের সঙ্গীও নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বীরা ওয়াকওভার পেয়েছে।’

    এদিকে, বিশ্ব চ্যাম্পিয়ন লো কিন ইউও পুরুষদের একক ফাইনালে পৌঁছেছে কারণ সেমিফাইনালের প্রতিদ্বন্দ্বী ব্রায়ান ইয়াং গলা ব্যথা এবং মাথাব্যথার কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ভারতের ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘ব্রায়ান ইয়াং গলা ব্যথা এবং মাথাব্যথার অভিযোগ করেছেন। এ কারণে তিনি আর খেলছেন না। তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।’ রাশিয়ার মহিলা ডাবলস দলের সদস্য একেতেরিনা মালকোভা এবং আনাস্তাসিয়া শাপোভালোভাও একাতেরিনার পিঠে ব্যথার কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। সেমিফাইনালে তার প্রতিদ্বন্দ্বী রাশিয়ার আনাস্তাসিয়া একচুরিনা এবং ওলগা মোরোজোভা ফাইনালে উঠেছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)