• SC EB-তেও হানা দিল করোনা, ISL কি স্থগিত হয়ে যেতে পারে? উড়িয়ে দেওয়া যাচ্ছে না সম্ভাবনা
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • আইএসএলের বিভিন্ন টিমে যেন হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। এ বার এসসি ইস্টবেঙ্গলেও করোনা হানা দিয়েছে। জানা গিয়েছে, লাল-হলুদের দুই সদস্য করোনায় আক্রান্ত। আসলে গোয়ায় যে হোটেলে ইস্টবেঙ্গল রয়েছে, সেই হোটেলের সাত কর্মী নাকি আগেই করোনায় আক্রান্ত হন। মনে করা হচ্ছে, তাদের থেকেই করোনা ছড়িয়েছে লাল-হলুদ শিবিরে।

    সূত্রের খবর, এসসি ইস্টবেঙ্গলের এক ফুটবলার এবং এক সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। হোটেলকর্মীদের করোনার রিপোর্ট পজিটিভ আসার পরেই কোয়ারেন্টাইনে চলে গিয়েছিল পুরো লাল-হলুদ দল। রোজই দু’বেলা করে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট হয় ফুটবলার, সাপোর্ট স্টাফদের। এত দিন সব কিছু ঠিকঠাক থাকলেও, অবশেষে করোনার হাত থেকে নিস্তার পেল না লাল-হলুদ ব্রিগেড।

    ১৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে পরের ম্যাচ রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। কিন্তু তার আগে আইএসএল স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। কারণ গোয়াতে খুব খারাপ ভাবে করোনা ছড়িয়ে পড়েছে। আইএসএলের টিমগুলো জৈব সুরক্ষা বলয়ে থেকেও রেহাই পাচ্ছে না। এটিকে মোহনবাগানের ফুটবলার, সাপোর্ট স্টাফ মিলিয়ে দশ জনের বেশি সদস্য করোনায় আক্রান্ত। বেঙ্গালুরু এফসি-র অধিকাংশ ফুটবলারই করোনায় আক্রান্ত। এফসি গোয়াতে আগেই থাবা বসিয়েছে কোভিড। রেহাই পায়নি ওড়িশা এফসিও। এই অবস্থায় লিগ চালিয়ে যাওয়া নিয়ে তৈরি হয়েছে তীব্র সংশয়।

    সূত্রের খবর, রবিবারই ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে বসতে পারে লিগ কর্তৃপক্ষ। দু’সপ্তাহ বা আরও বেশ কয়েক দিন আইএসএল স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল। করোনা থেকে ফুটবলার, সাপোর্ট স্টাফদের রেহাই দিতে এমন ভাবনা শুরু হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)