• বৃষ্টিতে জলমগ্ন হাওড়া স্টেশন, পা পিছলে পড়লেন যাত্রীরা!
    প্রতিদিন | ২০ আগস্ট ২০২৪
  • সুব্রত বিশ্বাস: বৃষ্টি হতেই জল থই থই হাওড়া স্টেশন। আর তাতেই নাকানি চোবানি দশা যাত্রীদের। সাবওয়ে দিয়ে স্টেশনে ঢোকার মুখেই জলমগ্ন গোটা পথ। বুকিং কাউন্টারে যেতে যেমন জল, তেমনি সব গেটে ঢোকার মুখেও জমে রয়েছে জল। এক কথায়, জলে কার্যত ডুবেছে ব্যস্ত হাওড়া স্টেশন।

    এমনিতেই প্রায় সব সময় যাত্রী ভিড় থাকে হাওড়া স্টেশনে, তার উপর বৃষ্টি হতেই বেড়েছে জল যন্ত্রনা। যাতায়াত করতে গিয়ে অনেকেই পা পিছলে পড়ে যান জলের মধ্যে। এনিয়ে এদিন যাত্রীরা ক্ষোভও প্রকাশ করেন। তাদের অভিযোগ, পরিচ্ছন্নতার অভাবে নিকাশি ব্যবস্থা যথোপযুক্ত নয়। স্টেশনে জল জমে যাচ্ছে। সঙ্গে সঙ্গে জল পরিষ্কার করার ব্যবস্থাও নেই। বলে দুর্দশা বেড়েছে বৃষ্টি হতে। ডিভিশন সূত্রে জানানো হয়েছে, অতিরিক্ত বৃষ্টিতে স্টেশনের জল কার্যত নিচু এলাকায় গিয়ে জমায় সমস্যা সৃষ্টি হয়েছে।

    এদিকে সোমবার থেকে হকার সরিয়ে সাবওয়ে পরিষ্কার করেছে জেলা পুলিশ। সাবওয়েতে বসা বেশ কয়েকশো হকারকে গতকাল সরিয়ে দেয় গোলাবাড়ি থানার পুলিশ। পুলিশ সূত্রে জানানো হয়েছে, নিরাপত্তার স্বার্থে হকার সরানো হয়েছে। বেশ কয়েকদিন ধরে আরজি কর কাণ্ডে উত্তপ্ত নানা প্রান্ত। কলকাতার মূল করিডোর হাওড়া ও শিয়ালদহ স্টেশন চত্বরে নিরাপত্তা আঁটোসাঁটো রাখতে চায় পুলিশ। যাতায়াতের রাস্তায় বাধাপ্রাপ্ত হয়ে যাত্রীরা যাতে ক্ষুব্ধ না হন সেজন্য এই উদ্যোগ।
  • Link to this news (প্রতিদিন)