• RG Kar কাণ্ডে ফুঁসছে গোটা দেশ! বিচার চেয়ে পথে নামছেন সৌরভ-ডোনা
    প্রতিদিন | ২০ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে (RG Kar Protest) সোচ্চার বাংলা। ফুঁসছে গোটা দেশ। ইতিমধ্যেই পথে নেমেছেন বাংলার বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটিরা। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও ডোনা গঙ্গোপাধ্যায়ও। সোশাল মিডিয়ায় প্রোফাইল পিকচার কালো করে প্রতিবাদ জানিয়েছেন তাঁরা। কিন্তু সেখানেই তাঁদের প্রতিবাদ সীমাবদ্ধ নেই। এবার আর জি করের নৃশংস ঘটনার প্রতিবাদে পথে নামছেন সৌরভ ও ডোনা। আগামী বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় বড়িষা থেকে মিছিলে পা মেলাবেন দুজন।

    ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুল থেকে দীক্ষামঞ্জরী থেকে ডাক দেওয়া হয়েছে প্রতিবাদ মিছিলের। মহিলাদের বিরুদ্ধে বর্বরতা বিরুদ্ধে সরব হয়ে ওঠার দাবি জানিয়েছেন তিনি। কলকাতার নৃত্যশিল্পীদের একত্রিত হওয়ার ডাক দিয়ে আগামী বুধবার মিছিল করবেন তাঁরা। ডোনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সেখানে থাকবেন সৌরভও। বড়িষা প্লেয়ার কর্নারে জমায়েত হবেন সকলে, সেখান থেকে জেমস লং সরণি, বেহালা চৌরাস্তা ব্লাইন্ড স্কুল হয়ে ফের দীক্ষামঞ্জরীর সামনে এসে থামবে এই মিছিল। প্রতিবাদ মিছিলে সকলকে কালো পোশাক পরে আসার কথা জানানো হয়েছে। 

    আর জি কর কাণ্ডের প্রতিবাদে সারা বাংলা জুড়েই অসংখ্য মিছিল হয়েছে। সেখানে পা মিলিয়েছেন সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি, সকলেই। সৌরভ-ডোনাও প্রথম থেকেই বিষয়টি নিয়ে সোচ্চার ছিলেন। একাধিকবার এই নিয়ে সংবাদমাধ্যমে বক্তব্য রাখেন তিনি। সৌরভ বলেছিলেন, “এটা নারকীয় ঘটনা। আশা করব এর কঠোর শাস্তি হবে।” দোষীর বিরুদ্ধে কড়া পদক্ষেপের পক্ষেও সওয়াল করেছিলেন তিনি। ঘটনার প্রেক্ষিতে মুখ খুলেছিলেন ডোনা গঙ্গোপাধ্যায়ও। তাঁরও বক্তব্য, এই ধরনের নারকীয় ঘটনার প্রতিবাদ হওয়া উচিত।

    সম্প্রতি দুজনেই নিজেদের সোশাল মিডীয়ার প্রোফাইল পিকচার কালো করে দেন। ইনস্টাগ্রাম ও এক্স হ্যান্ডেলের ক্ষেত্রে এই পদক্ষেপ নেন তাঁরা। যদিও শুধু সোশাল মিডিয়া নয়, এবার প্রতিবাদ মিছিলে হাঁটবেন দুজনে। এর আগে ১৪ আগস্ট মহিলাদের ‘রাত দখল’-এর কর্মসূচিতে হাঁটার ইচ্ছা ছিল ডোনার। কিন্তু কন্যার সানার শরীর খারাপ থাকায় সেটা সম্ভব হয়নি। এবার নিজেরাই প্রতিবাদের রাস্তায় বড় পদক্ষেপ নিলেন।
  • Link to this news (প্রতিদিন)